শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
শিরোনামঃ
Logo সারাদেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা Logo কোটা সংস্কার আন্দোলন: দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে নিহত ৫ Logo বিদ্যালয়ে না এসে বেতনভাতা উত্তোলন; বদলি হলেন বিতর্কিত সে-ই প্রধান শিক্ষক Logo নতুন যুগে চীনের সংস্কারনীতি: মূল উদ্দেশ্য চর্চা করে উদ্ভাবনী উন্নয়ন বাস্তবায়ন করা Logo চীন সামুদ্রিক পরিবেশের মান অব্যাহতভাবে উন্নত করেছে:শ্বেতপত্র প্রকাশ Logo চীনের উন্নয়ন বিশ্বের জন্য সুযোগ প্রদান অব্যাহত রাখবে:সিএমজি’র সিজিটিএন পরিচালিত জরিপ Logo সাংবাদিক আকবর হায়দার কিরনের জন্মদিন পালন হলো হাডসন নদীর বুকে Logo চীন বাংলাদেশকে জাতীয় উন্নয়নে সহায়তা করতে ইচ্ছুক:হাসিনার সাথে বৈঠকে সি Logo মানবজাতির অভিন্ন মূল্যবোধ প্রচার করা:চীনে দশম বিশ্ব সভ্যতা ফোরাম Logo ভারত-চীন সম্পর্কের বৈশ্বিক তাৎপর্যও রয়েছে: বিশেষ বার্তায় চীনা পররাষ্ট্রমন্ত্রী
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

এআই প্রযুক্তিতে চীনের রূপকথা ও প্রাচীন ক্লাসিক বই তুলে ধরা হয়

তুহিনা: / ৮৩ Time View
Update : শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১১:৫২ অপরাহ্ন

চায়না মিডিয়া গ্রুপ বা সিএমজি বুধবার বো’আও এশিয়া ফোরামে নতুন এআই ভিডিও’র প্রেমিয়ার আয়োজন করেছে। এতে এআই প্রযুক্তির মাধ্যমে চীনের অনেক রূপকথা ও প্রাচীন ক্লাসিক বই তুলে ধরা হয়। ২৬টি দেশের সাংবাদিক প্রেমিয়ারে অংশ নিয়েছে।

প্রেমিয়ারে চায়না গ্লোবাল টেলিভিশন নেটওয়ার্ক বা সিজিটিএনের তৈরি চীনের প্রথম এআই ভিডিও ‘চীনা রূপকথার’ বিভিন্ন ভাষার সংস্করণ প্রকাশিত হয়েছে। এই ভিডিও’র সব প্রক্রিয়া এআই প্রযুক্তি দিয়ে তৈরি করা হয়েছে।

অন্য একটি এআই ভিডিও ‘এআই’র মাধ্যমে প্রাচীন বই দেখাতে’ এআই প্রযুক্তির মাধ্যমে চীনের ইতিহাস, সংস্কৃতি, কৃষি, চিকিৎসা ইত্যাদি খাতের ক্লাসিক বই তুলে ধরা হয়।
আরেকটি এআই ভিডিও হল সিজিটিএন বিদেশি যুবকদের জন্য প্রকাশিত চীনের জনপ্রিয় রূপকথা ‘ন্য চা’র কিংবদন্তি’।

প্রেমিয়ারে সিএমজি’র উপ-সম্পাদক, সিজিটিএনের প্রধান সম্পাদক ফান ইয়ুন এআই ক্ষেত্রে সিএমজির বিভিন্ন চেষ্টা ও উদ্ভাবন তুলে ধরেছেন। সিএমজি সংবাদের সত্যতার নীতি মেনে চলার পূর্বশর্তে এআই প্রযুক্তি ব্যবহার করে উচ্চ মানের সাংস্কৃতিক কাজ তৈরি করবে।
সূত্র: তুহিনা, চায়না মিডিয়া গ্রুপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST