শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন
শিরোনামঃ
Logo সারাদেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা Logo কোটা সংস্কার আন্দোলন: দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে নিহত ৫ Logo বিদ্যালয়ে না এসে বেতনভাতা উত্তোলন; বদলি হলেন বিতর্কিত সে-ই প্রধান শিক্ষক Logo নতুন যুগে চীনের সংস্কারনীতি: মূল উদ্দেশ্য চর্চা করে উদ্ভাবনী উন্নয়ন বাস্তবায়ন করা Logo চীন সামুদ্রিক পরিবেশের মান অব্যাহতভাবে উন্নত করেছে:শ্বেতপত্র প্রকাশ Logo চীনের উন্নয়ন বিশ্বের জন্য সুযোগ প্রদান অব্যাহত রাখবে:সিএমজি’র সিজিটিএন পরিচালিত জরিপ Logo সাংবাদিক আকবর হায়দার কিরনের জন্মদিন পালন হলো হাডসন নদীর বুকে Logo চীন বাংলাদেশকে জাতীয় উন্নয়নে সহায়তা করতে ইচ্ছুক:হাসিনার সাথে বৈঠকে সি Logo মানবজাতির অভিন্ন মূল্যবোধ প্রচার করা:চীনে দশম বিশ্ব সভ্যতা ফোরাম Logo ভারত-চীন সম্পর্কের বৈশ্বিক তাৎপর্যও রয়েছে: বিশেষ বার্তায় চীনা পররাষ্ট্রমন্ত্রী
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

মানবজাতির অভিন্ন কল্যাণে বেলারুশের সাথে কাজ করতে ইচ্ছুক চীন; প্রেসিডেন্ট সি

ইয়াং ওয়েই মিং স্বর্ণা, বেইজিং: / ৮০ Time View
Update : মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩, ৭:২৯ পূর্বাহ্ন

৪ঠা ডিসেম্বর সোমবার চীনের প্রেসিডেন্ট সি চিন পিং বেইজিংয়ে বেলারুশের সফররত প্রেসিডেন্ট আলেক্সান্ডার লুকাশেঙ্কোর সঙ্গে এক বৈঠকে মিলিত হন।

বৈঠকে সি চিন পিং বলেন, তার দেশ সর্বদা বেলারুশের সাথে সম্পর্ককে কৌশলগত ও দীর্ঘমেয়াদী দৃষ্টিকোণ থেকে দেখে; বেলারুশকে তার জাতীয় অবস্থার সাথে সামঞ্জস্যপূর্ণ উন্নয়নের পথ বেছে নিতে দৃঢ়ভাবে সমর্থন করে এবং বেলারুশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপকারী বহিরাগত শক্তির বিরোধিতা করে।

সি চিন পিং জোর দিয়ে বলেন, দশ বছর আগে তিনি “বেল্ট অ্যান্ড রোড” উদ্যোগ প্রস্তাব করেন এবং এখন পর্যন্ত ১৫০টিরও বেশি দেশ এ উদ্যোগে সামিল হয়েছে। কিছুদিন আগে তিনি “বেল্ট অ্যান্ড রোড” উদ্যোগের উচ্চ-মানের বাস্তবায়নের স্বার্থে আট-দফা পদক্ষেপের কথা বলেন এবং বেলারুশকে এতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করতে আহ্বান জানান।

প্রেসিডেন্ট সি বলেন, উভয় পক্ষের উচিত চীন-বেলারুশ শিল্প পার্কের মতো প্রকল্প বাস্তবায়ন করা এবং আরও ফলাফল অর্জনের জন্য চীন-বেলারুশ শিল্প সহযোগিতার প্রচার করা; উভয় পক্ষেরই উচিত আন্তঃসীমান্ত পরিবহনব্যবস্থা উন্নত করা এবং অর্থনৈতিক, বাণিজ্যিক ও সাংস্কৃতিক খাতে বিনিময় বাড়ানো।

তিনি বলেন, চীন ও বেলারুশ বৈশ্বিক শাসনব্যবস্থার সংস্কার ও নির্মাণে অংশগ্রহণকারী গুরুত্বপূর্ণ শক্তি। চীন জাতিসংঘ ও শাংহাই সহযোগিতা সংস্থার মতো বহুপাক্ষিক ব্যবস্থার মধ্যে সমন্বয় ও সহযোগিতা জোরদার করতে, বৈশ্বিক উন্নয়ন উদ্যোগ, বৈশ্বিক নিরাপত্তা উদ্যোগ, এবং বিশ্ব সভ্যতা উদ্যোগ বাস্তবায়ন করতে, এবং মানবজাতির অভিন্ন কল্যাণের সমাজ গড়ে তোলার জন্য বেলারুশের সাথে কাজ করতে ইচ্ছুক।

জবাবে লুকাশেঙ্কো বলেন, তার দেশ চীনের সাথে অটলভাবে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদার করবে; উচ্চ-স্তরের আদান-প্রদান জোরদার করবে; পারস্পরিক কল্যাণকর সহযোগিতা আরও গভীর করবে; এবং বেলারুশ-চীন সর্বজনীন সার্বিক কৌশলগত অংশীদারিত্বের সম্পর্কের বিকাশ ঘটাবে।
সূত্র: চায়না মিডিয়া গ্রুপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST