শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:১৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
Logo সারাদেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা Logo কোটা সংস্কার আন্দোলন: দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে নিহত ৫ Logo বিদ্যালয়ে না এসে বেতনভাতা উত্তোলন; বদলি হলেন বিতর্কিত সে-ই প্রধান শিক্ষক Logo নতুন যুগে চীনের সংস্কারনীতি: মূল উদ্দেশ্য চর্চা করে উদ্ভাবনী উন্নয়ন বাস্তবায়ন করা Logo চীন সামুদ্রিক পরিবেশের মান অব্যাহতভাবে উন্নত করেছে:শ্বেতপত্র প্রকাশ Logo চীনের উন্নয়ন বিশ্বের জন্য সুযোগ প্রদান অব্যাহত রাখবে:সিএমজি’র সিজিটিএন পরিচালিত জরিপ Logo সাংবাদিক আকবর হায়দার কিরনের জন্মদিন পালন হলো হাডসন নদীর বুকে Logo চীন বাংলাদেশকে জাতীয় উন্নয়নে সহায়তা করতে ইচ্ছুক:হাসিনার সাথে বৈঠকে সি Logo মানবজাতির অভিন্ন মূল্যবোধ প্রচার করা:চীনে দশম বিশ্ব সভ্যতা ফোরাম Logo ভারত-চীন সম্পর্কের বৈশ্বিক তাৎপর্যও রয়েছে: বিশেষ বার্তায় চীনা পররাষ্ট্রমন্ত্রী
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

সিডাব এর কার্যকরী পরিষদের পরিচিতি ও ওয়ার্কশপ

Reporter Name / ৩৬৬ Time View
Update : মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৩, ১:০৪ পূর্বাহ্ন

রায়হান মিঠু: সাভার
স্টার্টআপ মাইন্ড এর সহযোগিতায় স্পাইনাল কর্ড ইনজুরিস’ ডেভেলপমেন্ট এসোসিয়েশন বাংলাদেশ (সিডাব) এর আয়োজনে সিডাব এর ২০২৩-২০২৫ কার্যকরি পরিষদের পরিচিতি ও ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৩ ফ্রেব্রুয়ারি) সাভারস্থ সিআরপিতে কোরআন তেলাওয়াতের মাধ্যমে সূচনা হয় একদিনের এ কর্মশালা।
উক্ত কর্মশালায় সিডাব এর কার্যনির্বাহী পরিষদের পরিচয় পর্ব শেষে স্টার্টআপ মাইন্ড এর চেয়ারম্যান হোসাইন আল মামুন সিডাব সদস্যদের উদ্যেশ্যে সফল উদ্যোক্তা হওয়ার জন্য নানান রকম দিকনির্দেশনা দেন।
এছাড়াও ঘরে সবে কিভাবে ইন্টারনেট কম্পিউটারের মাধ্যমে ইনকাম করা যায় সেই বিষয় গুলো তিনি তুলে ধরেন।
এসময় চ্যানেল 24 ও বৈশাখী টেলিভিশনের সাবেক স্টাপ রিপোর্টার এবং স্টার্টআপ মাইন্ট এর ফাউন্ডার ও সিইও মাসুম খাঁন সিডাব সদস্যদের উদ্দেশ্যে কিছু মোটিভেশনাল কথা বলেন। তিনি বলেন একটা দুর্ঘটনা ঘটলে অনেক সময় অনেকে সেটা নিয়ে দুঃশ্চিন্তা করতে করতেই জীবন পার করে দেয়। আপনাদেরকে বিষয়টাকে পজেটিভলি নিতে হবে পৃথিবীতে প্রত্যেকটা মানুষকে পাঠানোর পিছনে আল্লাহর একটা পরিকল্পনা অবশ্যই আছে। আপনাকে নিয়ে হয়তো আল্লাহর উত্তম পরিকল্পনা করেছেন। একটা মানুষের যখন সৃষ্টিকর্তা একটা দিক কমিয়ে দেয় তখন তাকে অন্য ভাবে দক্ষ করে তোলেন। একথা বলে তিনি স্টিফিন হকিং এর উদাহরণ দেন। তিনি বলেন স্টিফেন হকিং এর সমস্ত অঙ্গ প্যারালাইসিস ছিলো তার শুধু ব্রেইনটা কাজ করতো। হকিং শুধু মাথাটা কাজে লাগিয়ে সায়েন্সের অনেক কিছু বদলে দিয়েছেন, করেছেন অনেক কালজয়ী আবিষ্কার। এমন অসংখ্য উদাহরণ আছে যারা প্রতিবন্ধীতা নিয়ে বিশ্বে অনেক গুরুত্বপূর্ণ সেক্টরে অবদান রাখছেন। তাহলে আপনারা কেন পারবেন না।
এসময় সিডাব এর সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বলেন, স্পাইনাল কর্ড ইনজুরি ব্যক্তিরা চিকিৎসাধীন অবস্থায় ভাবে উন্নত চিকিৎসা নিলে তারা হয়তো আগের মতো হাঁটতে পারবে। এটা ভেবে তাদের পরিবার চিকিৎসার পিছনে ব্যয় করতে করতে একটা সময় তারা সর্বত্র হারিয়ে নিঃস্ব হয়ে যায়। ফলে একটা সময় এসে দেখা যায় তাদের খাবার জোগারেরও সাধ্য থাকে না। এরা সিরআরপি থেকে চিকিৎসা নিয়ে বাড়িতে গিয়ে শুয়ে-বসে দিন কাটায় তারা ভাবে তাদের তো জীবন শেষই তাদের দ্বারা আর কিছুই সম্ভব না।
এছাড়াও তাদের পরিবার তাদেরকে বোঝা মনে করে।
আমরা চাই এদেরকে ভিবিন্ন ভাবে কাজে লাগিয় স্বাবলম্বী করতে। যাদের মধ্যে অক্ষর জ্ঞান আছে একটু ইংরেজি জানে তাদেরকে ফ্রিল্যান্সিং এ ক্যারিয়ার গড়ে দিতে।
এজন্য যদি সমাজের বিত্তবানরা এগিয়ে আসে তাহলে আমাদের জন্য কাজটা সহজ হয়। এরা যদি স্বাবলম্বী হয় তাহ‌লে তাদের পরিবার তাদের বোঝা না ভেবে সম্পদ ভাববে।
এসময় উপস্থিত ছিলেন সিডাব এর কেন্দ্রীয় কমিটির সভাপতি জোবায়ের ইসলাম (জিতু) সহ সভাপতি সালেহ আহমেদ। হুমায়ুন কবির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন যুগ্ম সাধারণ সম্পাদক রায়হান মিঠু সাংগঠনিক সম্পাদক মনির হোসেন (সজল) কোষাধ্যক্ষ আবদুল মতিন মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক সানিয়া আক্তার মিনা সদস্য হিরু মাঝি, আবদুল জাহিদ, কাজল মিয়া, আলমগীর ও জেনারেল সদস্য ও প্রাইমারি সদস্যগণ।
আরো উপস্থিত ছিলেন সিআরপি সমাজকল্যাণ বিভাগের
ইনচার্জ জনাব সফিউল্লাহ ও থ্রি এসোসিয়েশনের চেয়ারম্যান মোমিনুল ইসলাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST