শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:২৫ অপরাহ্ন
শিরোনামঃ
Logo সারাদেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা Logo কোটা সংস্কার আন্দোলন: দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে নিহত ৫ Logo বিদ্যালয়ে না এসে বেতনভাতা উত্তোলন; বদলি হলেন বিতর্কিত সে-ই প্রধান শিক্ষক Logo নতুন যুগে চীনের সংস্কারনীতি: মূল উদ্দেশ্য চর্চা করে উদ্ভাবনী উন্নয়ন বাস্তবায়ন করা Logo চীন সামুদ্রিক পরিবেশের মান অব্যাহতভাবে উন্নত করেছে:শ্বেতপত্র প্রকাশ Logo চীনের উন্নয়ন বিশ্বের জন্য সুযোগ প্রদান অব্যাহত রাখবে:সিএমজি’র সিজিটিএন পরিচালিত জরিপ Logo সাংবাদিক আকবর হায়দার কিরনের জন্মদিন পালন হলো হাডসন নদীর বুকে Logo চীন বাংলাদেশকে জাতীয় উন্নয়নে সহায়তা করতে ইচ্ছুক:হাসিনার সাথে বৈঠকে সি Logo মানবজাতির অভিন্ন মূল্যবোধ প্রচার করা:চীনে দশম বিশ্ব সভ্যতা ফোরাম Logo ভারত-চীন সম্পর্কের বৈশ্বিক তাৎপর্যও রয়েছে: বিশেষ বার্তায় চীনা পররাষ্ট্রমন্ত্রী
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

অ্যাঙ্গোলা দৃঢ়ভাবে এক চীন নীতি মেনে চলে: অ্যাঙ্গোলার প্রেসিডেন্ট লরেনসো

শুয়েই ফেই ফেই: / ৭৫ Time View
Update : শনিবার, ১৬ মার্চ, ২০২৪, ১০:১৩ অপরাহ্ন

১৫ মার্চ বিকালে বেইজিংয়ে গণ-মহাভবনে অ্যাঙ্গোলা প্রজাতন্ত্রের প্রেসিডেন্ট জোয়াও ম্যানুয়েল গনসালভেস লরেনসো চীনের প্রেসিডেন্ট সি চিন পিং-এর সঙ্গে বৈঠক করেছেন। এতে দুই রাষ্ট্রপ্রধান দ্বিপক্ষীয় সম্পর্ককে সার্বিক কৌশলগত সহযোগিতামূলক অংশীদারি সম্পর্কে উন্নীত করার ঘোষণা করেছেন।

সি চিন পিং উল্লেখ করেন যে, গত বছর চীন ও অ্যাঙ্গোলা কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৪০তম বার্ষিকী উদযাপন করেছে। দু’দেশের সহযোগিতা হল, দক্ষিণ-দক্ষিণ সহযোগিতা এবং উন্নয়নশীল দেশের মধ্যে সহযোগিতা। চীন অ্যাঙ্গোলার সার্বভৌমত্ব, নিরাপত্তা ও উন্নয়নের স্বার্থ রক্ষায় সমর্থন জানায়, অ্যাঙ্গোলার সঙ্গে দেশ প্রশাসনের অভিজ্ঞতা বিনিময় করা, দ্বিপক্ষীয় কৌশলগত সম্পর্ক বাড়ানো এবং নিজ দেশের আধুনিকায়ন জোরদার করতে চায়।

সি চিন পিং আরো বলেন, দু’দেশের উচিত উচ্চ মানের ‘বেল্ট অ্যান্ড রোড’ সহযোগিতা বেগবান করা, গুরুত্বপূর্ণ অবকাঠামো প্রকল্প বাস্তবায়ন করা, যোগ্য চীনা প্রতিষ্ঠানকে অ্যাঙ্গোলায় বিভিন্নভাবে সহযোগিতা করতে উৎসাহ দেওয়া। অ্যাঙ্গোলার কৃষির আধুনিকায়ন ও শিল্পায়নে সাহায্য দিতে চায় চীন। তিনি আশা করেন, অ্যাঙ্গোলা চীনা নাগরিক এবং প্রতিষ্ঠানের স্বার্থ রক্ষায় আরো শক্তিশালী ব্যবস্থা নেবে। চীন অ্যাঙ্গোলাকে ‘চীন আন্তর্জাতিক আমদানি মেলাসহ’ বিভিন্ন মঞ্চে অংশগ্রহণে স্বাগত জানায়। চীন অব্যাহতভাবে অ্যাঙ্গোলার শিক্ষার্থীদের বৃত্তি দেবে, দু’দেশের মানুষ ও সাংস্কৃতিক বিনিময় বেগবান করবে।

জবাবে অ্যাঙ্গোলার প্রেসিডেন্ট জোয়াও ম্যানুয়েল গনসালভেস লরেনসো বলেন, চীনের সমর্থন ও সহযোগিতায় তাঁর দেশে ব্যাপকভাবে অবকাঠামো নির্মাণ এবং আর্থ-সামাজিক উন্নয়ন জোরদার হয়েছে। অ্যাঙ্গোলা দৃঢ়ভাবে এক চীন নীতি মেনে চলে, তাইওয়ান চীনের একটি অবিচ্ছেদ্য অংশ। তিনি বিশ্বাস করেন তাইওয়ান সমস্যা নিশ্চয়ই সমাধান হবে। তাঁর দেশ চীনের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক আরো উন্নত করতে চায়।
সূত্র: চায়না মিডিয়া গ্রুপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST