বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন
শিরোনামঃ
Logo সারাদেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা Logo কোটা সংস্কার আন্দোলন: দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে নিহত ৫ Logo বিদ্যালয়ে না এসে বেতনভাতা উত্তোলন; বদলি হলেন বিতর্কিত সে-ই প্রধান শিক্ষক Logo নতুন যুগে চীনের সংস্কারনীতি: মূল উদ্দেশ্য চর্চা করে উদ্ভাবনী উন্নয়ন বাস্তবায়ন করা Logo চীন সামুদ্রিক পরিবেশের মান অব্যাহতভাবে উন্নত করেছে:শ্বেতপত্র প্রকাশ Logo চীনের উন্নয়ন বিশ্বের জন্য সুযোগ প্রদান অব্যাহত রাখবে:সিএমজি’র সিজিটিএন পরিচালিত জরিপ Logo সাংবাদিক আকবর হায়দার কিরনের জন্মদিন পালন হলো হাডসন নদীর বুকে Logo চীন বাংলাদেশকে জাতীয় উন্নয়নে সহায়তা করতে ইচ্ছুক:হাসিনার সাথে বৈঠকে সি Logo মানবজাতির অভিন্ন মূল্যবোধ প্রচার করা:চীনে দশম বিশ্ব সভ্যতা ফোরাম Logo ভারত-চীন সম্পর্কের বৈশ্বিক তাৎপর্যও রয়েছে: বিশেষ বার্তায় চীনা পররাষ্ট্রমন্ত্রী
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

আন্তর্জাতিক ইস্যুতে চীন সর্বদা শান্তির পক্ষে: জাতিসংঘ মহাসচিবের সঙ্গে ওয়াং ই-র বৈঠক

শুয়েই ফেই ফেই: / ৮৩ Time View
Update : শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩, ৮:৩৭ পূর্বাহ্ন

নিউইয়র্কে স্থানীয় সময় মঙ্গলবার, চীনা পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরহিসের সঙ্গে এক বৈঠকে মিলিত হন। বৈঠকে ওয়াং ই বলেন, বিশ্ব ফিলিস্তিন-ইসরায়েল সংঘাতের দিকে মনোনিবেশ করছে এবং জাতিসংঘের ভূমিকা ও পদক্ষেপের দিকেও মনোযোগ দিচ্ছে। এ ইস্যুতে চীন সর্বদা শান্তির পক্ষে, মানব বিবেকের পক্ষে, আন্তর্জাতিক আইনের পক্ষে দৃঢ়ভাবে আছে। নিজের ভূমিকা পালনে জাতিসংঘ ও মহাসচিবকে সমর্থনও করে চীন।

তিনি বলেন, চলতি মাসে নিরাপত্তা পরিষদের পালাক্রমিক সভাপতি দেশ হিসাবে, চীন বিভিন্ন আরব দেশ ও সংশ্লিষ্ট পক্ষগুলোর সাথে ঘনিষ্ঠ যোগাযোগ বজায় রেখেছে এবং ফিলিস্তিন-ইসরায়েল সংঘাতকে নিরাপত্তা পরিষদের মূল ও অগ্রাধিকারমূলক ইস্যুতে পরিণত করেছে। চীন আরব ও ইসলামিক দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদেরও চীন সফরের আহ্বান জানিয়েছে এবং যত তাড়াতাড়ি সম্ভব নিরাপত্তা পরিষদের একটি উচ্চ-পর্যায়ের বৈঠক আহ্বান করার বিষয়ে ঐকমত্যে পৌঁছেছে।

ওয়াং ই আরও বলেন, নিরাপত্তা পরিষদের ২৭১২ নম্বর প্রস্তাব হল স্থায়ী যুদ্ধবিরতির পথে প্রথম পদক্ষেপ এবং রাজনৈতিক উপায়ে ফিলিস্তিন-ইসরায়েল দ্বন্দ্ব সমাধানের জন্য একটি ভালো সূচনা। এখন মূল বিষয় হল অস্থায়ী যুদ্ধবিরতির মেয়াদ বাড়ানো এবং গাজায় পুনরায় সহিংসতা এড়ানো। এ ব্যাপারে চীনের অবস্থান খুবই স্পষ্ট: প্রথমত, যুদ্ধকে পুনরুজ্জীবিত করা উচিত নয়। একটি বৃহত্তর মানবিক বিপর্যয় এড়াতে একটি ব্যাপক যুদ্ধবিরতি প্রয়োজন এবং আটক ব্যক্তিদের মুক্তি দেওয়া উচিত; দ্বিতীয়ত, গাজায় বিনা বাধায় মানবিক ত্রাণ প্রবেশ করতে দেওয়া উচিত, আরও ক্রসিং পয়েন্ট খোলা উচিত এবং একটি কার্যকর তদারকি ব্যবস্থা স্থাপন করা উচিৎ ; তৃতীয়ত, যত তাড়াতাড়ি সম্ভব “দুই-রাষ্ট্র সমাধান” প্রস্তাব নিয়ে আলোচনা পুনরায় চালু করা উচিত। চীন জাতিসংঘকে এ ব্যাপারে অগ্রণী ভূমিকা পালনে সমর্থন দিয়ে যাবে।

এ সময় গুতেরহিস ফিলিস্তিন-ইসরায়েল ইস্যুতে রাজনৈতিক মীমাংসার প্রচারে এবং নিরাপত্তা পরিষদের পালাক্রমিক সভাপতি দেশ হিসেবে মানবিক পরিস্থিতি সহজ করার জন্য চীনের গঠনমূলক ভূমিকার প্রশংসা করেন। তিনি ফিলিস্তিন-ইসরায়েল ইস্যুতে উচ্চ পর্যায়ের বৈঠক আয়োজনের জন্য চীনকে ধন্যবাদ জানান।
সূত্র: চায়না মিডিয়া গ্রুপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST