বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:১১ অপরাহ্ন
শিরোনামঃ
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব হলেন রামগঞ্জের কৃতি সন্তান আবদুর রহমান খাঁন

Reporter Name / ১১০ Time View
Update : শুক্রবার, ১৭ মে, ২০২৪, ১২:০০ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক:
রামগঞ্জ উপজেলার কৃতি সন্তান আবদুর রহমান খাঁন শামিম গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব থেকে সচিব পদে পদোন্নতি পেয়েছেন।
রামগঞ্জ উপজেলা তথা লক্ষ্মীপুরের কৃতি সন্তান আবদুর রহমান খাঁন শামিমের সচিব পদে পদোন্নতি পাওয়ায় রামগঞ্জ ব্লাড ডোনার’স ক্লাব, রামগঞ্জ ক্লাব, লক্ষ্মীধর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আমার লক্ষ্মীপুর ফাউন্ডেশনের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে।
তিনি রামগঞ্জ উপজেলার ভোলাকোট ইউনিয়নের লক্ষ্মীধর পাড়া পাটোয়ারী বাড়ীর প্রয়াত নুরের রহমান ও প্রয়াত ছালেহা বেগমের চার সন্তানের মাঝে তিনি দ্বিতীয় ছেলে। পারিবারিক জীবনে আবদুর রহমান খাঁন শামিম দুই সন্তানের জনক।
সূত্রে জানা যায় বাংলাদেশ সিভিল সার্ভিস (ট্যাক্সেশন) ক্যাডারের কর্মকর্তা আবদুর রহমান খাঁন শামিম সহকারী কর কমিশনার হিসেবে তার কর্মজীবন শুরু করেন এবং জাতীয় রাজস্ব বোর্ডের প্রথম সচিব (কর নীতি) সহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।
২০০৪ থেকে ২০১১ সাল পর্যন্ত তিনি জাতিসংঘে আন্তর্জাতিক উপদেষ্টা এবং বিশ্বব্যাংকে আন্তর্জাতিক পরামর্শক হিসেবেও দায়িত্ব পালন করেছেন দীর্ঘসময়।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বি.কম (সম্মান) ও এম.কম ডিগ্রী এবং ইউনিভার্সিটি অব আলস্টার (ইউকে) থেকে সরকারী আর্থিক ব্যবস্থাপনার উপর এমএ ডিগ্রী অর্জন করেন। লন্ডন বিশ্ববিদ্যালয়, অষ্ট্রেলিয়ার ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি, জাপানের ন্যাশনাল ট্যাক্স কলেজ, অষ্ট্রেলিয়ার ম্যাককুয়ারি ইউনিভার্সিটি এবং ইউএসএ এর আলাবামা ইউনিভার্সিটিসহ অনেক স্বনামধন্য আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় এবং প্রতিষ্ঠান থেকে একাডেমিক এবং পেশাদার প্রশিক্ষণ গ্রহণ করেন।
উল্লেখ্য আবদুর রহমান খাঁন শামিম Ramganj Officers Welfare Association এর একজন সদস্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST