রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:৫৫ অপরাহ্ন
শিরোনামঃ
Logo শোক সংবাদ: বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী পাইনের ইন্তেকাল Logo দখলকৃত জায়গা ছেড়ে দিতে বলায় দুই ভাইকে মারধর, মারাত্মক জখম Logo চীন- ভিয়েতনাম একে অপরের ‘কমরেড ও ভাই’- প্রেসিডেন্ট সি Logo জাতিসংঘের মৌলিক নীতিকে চীন বিভিন্ন ইস্যু মোকাবিলার ভিত্তি বলে বিশ্বাস করে Logo ইইউ ব্র্যান্ডি নিয়ে চীনের এন্টি-ডাম্পিং তদন্ত দেশীয় শিল্পের আবেদনের প্রেক্ষাপটে শুরু হয় Logo রামগঞ্জে সততা ফাউন্ডেশনের ঈদ উপহার বিতরণ Logo লামনগর বহুমুখী সমবায় সমিতির ইফতার ও দোয়া অনুষ্ঠিত Logo রামগঞ্জে ভিজিএফ এর চাল বিতরণ করলেন জেলা প্রশাসক Logo বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলা চীন-যুক্তরাষ্ট্রের মধ্যে বাস্তবসম্মত ও গঠনমূলক আলোচনা Logo চীনা প্রতিষ্ঠান লেসোথায় টানেল নির্মাণে সহায়তা করছে
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

উন্নয়নশীল দেশগুলোর দলীয় জোট যুগান্তকারী প্রবণতায় পরিণত হয়েছে: সি চিন পিং

ওয়াং হাইমান উর্মি: / ৬০ Time View
Update : শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩, ১২:১২ অপরাহ্ন

ওয়াং হাইমান উর্মি:
১৫ সেপ্টেম্বর চীনের প্রেসিডেন্ট সি চিন পিংয়ের সঙ্গে গণ-মহাভবনে বৈঠক করেছেন জাম্বিয়ার প্রেসিডেন্ট। বৈঠক থেকে দুই শীর্ষনেতা দু’দেশের সম্পর্ককে সার্বিক কৌশলগত সহযোগিতামূলক অংশীদারি সম্পর্কে উন্নীত করার ঘোষণা করেছেন।
প্রেসিডেন্ট সি বলেন, চীন ও জাম্বিয়ার ঐতিহ্যবাহী মৈত্রী দু’দেশের অতীতের প্রবীণ শীর্ষনেতৃবন্দের হাতে সৃষ্টি হয়েছে, যা আন্তর্জাতিক পরিবর্তনের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। তাঞ্জানিয়া-জাম্বিয়া রেলওয়ে হচ্ছে চীন ও আফ্রিকার মৈত্রীর প্রতীক, দু’দেশের জনগণের বিশেষ মৈত্রী রয়েছে। সবসময় কৌশলগত উচ্চতা ও দীর্ঘকালীন দৃষ্টিকোণ থেকে চীন ও জাম্বিয়ার সম্পর্ক বিবেচনা করে চীন। জাম্বিয়ার সঙ্গে দু’দেশের গভীর ঐতিহ্যবাহী মৈত্রী নতুন সময়পর্বে সহযোগিতা ও পারস্পরিক কল্যাণের অক্ষয় প্রেরণা হিসেবে কাজ করতে এবং দু’দেশের সম্পর্ককে নতুন পর্যায়ে উন্নীত করতে চায় চীন।
জাম্বিয়ার প্রেসিডেন্ট বলেছেন, চীন ও জাম্বিয়ার সুদীর্ঘ ঐতিহাসিক সম্পর্ক রয়েছে। জাম্বিয়ার জনগণ চীনের অগ্রগতির ভূয়সী প্রশংসা করে এবং চীনের উন্নয়ন ও সফল অভিজ্ঞতা থেকে শিখতে পারবে বলে তিনি বিশ্বাস করেন। বৈশ্বিক শৃঙ্খলার সংস্কারে ভূমিকা পালন করার জন্য চীনকে ধন্যবাদও জানান তিনি।
সূত্র: চায়না মিডিয়া গ্রুপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST