শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৪৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
Logo সারাদেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা Logo কোটা সংস্কার আন্দোলন: দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে নিহত ৫ Logo বিদ্যালয়ে না এসে বেতনভাতা উত্তোলন; বদলি হলেন বিতর্কিত সে-ই প্রধান শিক্ষক Logo নতুন যুগে চীনের সংস্কারনীতি: মূল উদ্দেশ্য চর্চা করে উদ্ভাবনী উন্নয়ন বাস্তবায়ন করা Logo চীন সামুদ্রিক পরিবেশের মান অব্যাহতভাবে উন্নত করেছে:শ্বেতপত্র প্রকাশ Logo চীনের উন্নয়ন বিশ্বের জন্য সুযোগ প্রদান অব্যাহত রাখবে:সিএমজি’র সিজিটিএন পরিচালিত জরিপ Logo সাংবাদিক আকবর হায়দার কিরনের জন্মদিন পালন হলো হাডসন নদীর বুকে Logo চীন বাংলাদেশকে জাতীয় উন্নয়নে সহায়তা করতে ইচ্ছুক:হাসিনার সাথে বৈঠকে সি Logo মানবজাতির অভিন্ন মূল্যবোধ প্রচার করা:চীনে দশম বিশ্ব সভ্যতা ফোরাম Logo ভারত-চীন সম্পর্কের বৈশ্বিক তাৎপর্যও রয়েছে: বিশেষ বার্তায় চীনা পররাষ্ট্রমন্ত্রী
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

কমলনগরের চরলরেঞ্জে বিজিএফ চাল বিতরনের অনিয়মের অভিযোগ

Reporter Name / ৯২ Time View
Update : বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০২৩, ১:২৬ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরের কমলনগর ৩নং চর লরেঞ্জ ইউনিয়নে প্রধানমন্ত্রীর উপহার চাল বিতরনের অনিয়মের অভিযোগ উঠেছে।
জানা যায়, ৫ হাজার ১শত নামের জন্য ৫১ টন চাল বরাদ্দ দেয় সরকার। প্রতি জনকে ১০ কেজি করা চাল দেওয়ার কথা থাকলেও ৭ থেকে ৮ কেজি চাল দেওয়ার অভিযোগ করেছেন স্থানীয় এলাকাবাসী।
চর লরেঞ্জ ইউপি সদস্য আবুল কাশেম, জামাল মিজানুর রহমান ও সিরাজ ফখরুল জানান, চেয়ারম্যান তার সহযোগী, মেয়ের জামাই নিজস্ব লোকদের মাঝে সরকারি চাল বিতরন করে। দুস্থ্য ও গরীবদের মাঝে বিতরন না করে নিজের লোকদের চাল দেয়ায় সংকট দেখা দেয়।
১৮ এপ্রিল দুপুরে তীব্র রোদ উপেক্ষা করে ৫০/৬০ জন লোক ইউনিয়ন পরিষদের চালের টোকন হাতে নিয়ে লাইনে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থাকলেও চাল কম পেয়ে হতাশা ব্যক্ত করেন।
এছাড়া ইউপি চেয়ারম্যান হটাৎ চাল বিতরণ বন্ধ করে দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন।
পরে স্থানীয় লোকজন উপজেলা প্রশাসনকে অভিহিত করলে চেয়ারম্যান একটি মুদি দোকান থেকে ২/৩ বস্তা চাল কিনে ৬/৭ কেজি করে দায়সারাভাবে চাল বিতরণ করেন। চাল কম দেয়ার প্রতিবাদ করলে অনেকের টোকেন ছিঁড়ে পেলে দেয়।
৪নং ওয়ার্ডের বিবি আমেনা, চমেনা ৯ নং ওয়ার্ড আলেয়া, চান ভানু, জোহরা পিয়ারাসহ কয়েকজনের চালের টোকন চেয়ারম্যান নিজে ছিড়ে পেলেন বলে অভিযোগ করেন তারা।
এছাড়া সাজিয়া, হাজেরা, শাহিনুরসহ অনেকে টোকেন থাকার পরও চাল না পেয়ে খালি হাতে বাড়ি ফিরেন।
নুর নবী নামে একজন জানান, চেয়ারম্যানের সহযোগী আবদুর জাহের দুই বস্তা চাল নিয়েছে আর আমরা সারাদিন দাঁড়িয়ে থাকি চাল পেলাম না।
ইউপি চেয়ারম্যান এ কে এম নুরল আমিন মাষ্টার জানান, এমন কথা বলবেন না সবাইকে তো চাল দিলাম।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও ৩নং চর লরেঞ্জ ইউনিয়নের ট্যাগ অফিসার (তদারকি কর্মকর্তা) মোহাম্মদ মোহসিন জানান, টোকেন দেখে দেখে চাল বিতরণ করা হয়েছে। টোকেন আছে চাল শেষ এটা হতে পারে না।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সুচিত্র রঞ্জন দাস বলেন, চাল বিতরণের অনিয়মের অভিযোগ শুনেছি। লোক পাঠিয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST