রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন
শিরোনামঃ
Logo বেইজিংয়ে চীনা ও রুশ প্রেসিডেন্টের যৌথ বিবৃতি Logo চীন-রাশিয়া সংস্কৃতিক বর্ষ’: চীন-রাশিয়া কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৭৫তম বার্ষিকী Logo আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব হলেন রামগঞ্জের কৃতি সন্তান আবদুর রহমান খাঁন Logo চীন ও রুশ প্রেসিডেন্ট দ্বয়ের মধ্যে বৈঠক Logo আমাদের ‘মহান খাদ্যের ধারণা’ গড়ে তুলতে হবে;প্রেসিডেন্ট সি চিন পিং Logo ভারতীয় সন্ন্যাসীদের সফর চীন-ভারতের বৌদ্ধ বৃত্তের মধ্যে বন্ধুত্বকে উন্নীত করবে Logo চাটখিলে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার Logo কুয়াংতোংয়ে উদ্ধারকাজে সর্বাত্মক প্রচেষ্টার আহ্বান জানান প্রেসিডেন্ট সি Logo প্রেসিডেন্ট সি’র চিঠি চীন-সার্বিয়া বন্ধুত্বে প্রাণশক্তি যোগাতে উৎসাহিত করে Logo ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোর সঙ্গে সি চিন পিং বৈঠক করবেন
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

চতুর্থ চীন আন্তর্জাতিক ভোগ্যপণ্য মেলা চলবে ১৮ এপ্রিল

ছাই ইউয়ে মুক্তা: / ৩৪ Time View
Update : মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ১০:২৮ অপরাহ্ন

‘উন্মুক্ত সুযোগগুলো ভাগ করা ও একসাথে একটি ভালো জীবন তৈরি করা’ শীর্ষক থিমকে কেন্দ্র করে, চতুর্থ চীন আন্তর্জাতিক ভোগ্যপণ্য মেলা ১৩ এপ্রিল শুরু হয়েছে। চীনের হাইনান প্রদেশে আয়োজিত এই মেলা চলবে ১৮ এপ্রিল পর্যন্ত।

এবারের মেলার একটি বিশেষ অংশ হলো ‘বিশ্বের নতুন পণ্য পরিকল্পনা’। ২৮টি সুপরিচিত আন্তর্জাতিক ও দেশীয় সংস্থা এবং ৩৮টি ব্রান্ডের ১১৫টি নতুন পণ্য এবারের মেলায় স্থান পায়। এতে ফ্যাশনাবল পারফিউম, প্রসাধনী, গয়না, বিশ্ব-বিখ্যাত ওয়াইন, হাই-এন্ড ফুড, ইলেকট্রনিক প্রযুক্তি, বায়োটেকনোলজি ও ট্রেন্ডি খেলনা অন্তর্ভুক্ত রয়েছে।

অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো নতুন নতুন পণ্য নিয়ে এসেছে। ল্যুদি বাণিজ্যিক বন্দর গোষ্ঠী ৩০টি দেশের প্রায় একশত ব্রান্ডের ২ হাজারেরও বেশি পণ্য নিয়ে ল্যুদি গ্লোবাল প্যাভিলিয়ন দিয়েছে। এর মধ্যে সিরিয়ার প্রস্ফুটিত কাচ পণ্য, কানাডিয়ান দাগযুক্ত শামুকের জীবাশ্ম, মঙ্গোলিয়ান ভেড়ার সসেজ, পাকিস্তানি উটের চামড়ার বাতি, দক্ষিণ আফ্রিকার হাতে তৈরি পুঁতির স্ট্রিং এবং উজবেকিস্তানের হাতে তৈরি ক্রোশেট কোট আছে।

প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল ও এশিয়ার বৃহত্তম ভোগ্যপণ্য মেলা হিসেবে এবারের মেলাস্থলের আয়তন ১.২৮ লাখ বর্গমিটার। সমুদ্র এলাকাসহ প্রদর্শনীর আয়তন পূর্ববর্তী মেলার আয়তনকে ছাড়িয়ে গেছে।

৭১টি দেশ ও অঞ্চলের ৪ হাজারেরও বেশি ব্রান্ড এবারের মেলায় অংশগ্রহণ করছে। ব্রিটেন, মঙ্গোলিয়া ও মালয়েশিয়া প্রথমবারের মতো এবারের মেলায় অংশগ্রহণ করছে। বিশ্বের ৫০০টি শীর্ষ কোম্পানির মধ্যে ৫৭টি এবারের মেলায় অংশগ্রহণ করছে। চিকিত্সা সরঞ্জাম, পার্ফিউমেন্ট ও মেকআপ এবং বৈদ্যুতিক বিজ্ঞান ও প্রযুক্তিসহ ৮০টিরও বেশি বিদেশী ও দেশীয় ব্রান্ড এবারের মেলায় স্থান পেয়েছে।

এবারের মেলার অতিথিদেশ আয়ারল্যান্ডের ২৯টি প্রতিষ্ঠান ও সংস্থার ৫০টি ব্রান্ডের ২ শতাশিক পণ্য প্রদর্শিত হচ্ছে। তাদের প্রদর্শনী হলের ঐতিহ্যবাহী দুর্গ আকৃতি, হুইস্কি ওয়াইনারি, শস্যাগার বাজার, প্রযুক্তি বিনিয়োগ ও শিক্ষা প্রদর্শনী এলাকা, গল্ফ অভিজ্ঞতা এলাকা এবং ফ্যাশন ও সাংস্কৃতিক করিডোরসহ বিভিন্ন দিক আয়ারল্যান্ডের ঐতিহ্যগত বৈশিষ্ট্যময়। প্রদর্শনী হলের কেন্দ্রীয় মঞ্চে আইরিশ স্টেপ নৃত্য পরিবেশন করা হয় নিয়মিত।

হাইনান প্রদেশের ডেপুটি গভর্নর ছেন হুয়াই ইউ বলেন, এবারের মেলায় ৫৫ হাজারেরও বেশি ক্রেতা ও দর্শককে আকৃষ্ট করবে। হাইনানের ৫৯টি দেশের জন্য ভিসামুক্ত নীতিতে ব্রিটেন, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া ও জাপানসহ ১০টিও বেশি দেশ ও অঞ্চলের ক্রেতা ও বিশ্বের শতাধিক শীর্ষ স্থানীয় প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা এবারের মেলায় আলোচনা করবেন ও চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

হাইনান আন্তর্জাতিক অর্থনৈতিক উন্নয়ন ব্যুরোর পরিচালক থাং হুয়া বলেন, এবারের মেলায় প্রধান প্রদর্শনী ক্ষেত্র ছাড়াও তিনটি শাখা প্রদর্শনী ক্ষেত্র আছে। এবারের মেলা অনলাইন ও অফলাইনের স্থায়ী প্রদর্শনী প্ল্যাটফর্ম গড়ে তোলার চেষ্টা করেছে। হাইনানের অবাধ বাণিজ্যিক বন্দরের কর সুবিধা ও সুবিধাজনক শুল্ক ছাড়পত্রের নীতিতে বন্ডেড ‘পণ্য প্রদর্শনী ও অন্তঃদেশীয় ই-কমার্স’ মডেলের মধ্য দিয়ে, একটি স্থায়ী বাজারায়নের মেলা গড়ে তোলা হবে।

অংশগ্রহণকারী ভক্সওয়াগেন গ্রুপের চীনা অংশের ভাইস প্রেসিডেন্ট চাং লান বলেন, গ্রুপটি চীনা বাজারের জন্য ২০৩০ সালের উন্নয়ন-পরিকল্পনা প্রণয়ন করছে। আগামী তিন বছরে গ্রুপটি চীনা বাজারে ৪০ ধরনেরও বেশি গাড়ি নিয়ে আসবে। এর মধ্যে অর্ধেক হবে নতুন জ্বালানিচালিত। ২০৩০ সালে গ্রুপটি ৩০টিরও বেশি বৈদ্যুতিক মডেল বাজারে আনবে। বস্তুত, আন্তর্জাতিক ভোগ্যপণ্য মেলা বিদেশী কোম্পানিগুলোর কাছে ক্রমশ আকর্ষণীয় হয়ে উঠেছে।
সূত্র: চায়না মিডিয়া গ্রুপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST