বুধবার, ১৯ জুন ২০২৪, ০৯:০৪ অপরাহ্ন
শিরোনামঃ
Logo অস্ট্রেলিয়া চীনাদের জন্য ন্যায্য ও বৈষম্যহীন ব্যবসার পরিবেশ দেবে;চীনা প্রধানমন্ত্রী Logo চীনা প্রধানমন্ত্রীর চীন-নিউজিল্যান্ড কিউই ‘বেল্ট অ্যান্ড রোড’ পরিদর্শন Logo চায়না সাউদার্ন এয়ারলাইন্স ১৫ জুলাই থেকে ঢাকায় সরাসরি ফ্লাইট চালু করবে Logo পিতার মহান অনুশীলন সি চিন পিংকে গভীরভাবে প্রভাবিত করেছিল Logo জোড়া পান্ডা চীন ও অস্ট্রেলিয়ার বন্ধুত্বের দূত Logo রামগঞ্জে ভূমি সেবা সপ্তাহ Logo কথা রাখলেন নব নির্বাচিত চেয়ারম্যান ইমতিয়াজ আরাফাত Logo মানবতাবাদ গভীরভাবে চীনের ঐতিহ্য ও সংস্কৃতিতে মিছে আছে: মিরিয়ানা স্পলজারিক এজর Logo জাতিসংঘে চীনের একটি প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত Logo আগুনে সাহাপুর বাজারের ৭ ব্যবসা প্রতিষ্ঠান ও মালামাল পুড়ে ছাঁই
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

চলচ্চিত্রের জন্য বাংলাদেশ শিল্পকলা একাডেমির ভুমিকা অবিস্মরণীয়

মশিউর আনন্দ, ঢাকা: / ৭১ Time View
Update : বুধবার, ৫ এপ্রিল, ২০২৩, ৮:৩৭ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে নানা কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় চলচ্চিত্র দিবস ২০২৩ উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে ৩ দিন ব্যাপী চলচ্চিত্র প্রদর্শনী চলবে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে।
জাতীয় চলচ্চিত্র দিবস ২০২৩ উপলক্ষে একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে অনুষ্ঠিত হয় শুভেচ্ছা বিনিময় ও আলোচনা সভা। এতে অংশ নেন চলচ্চিত্র নির্মাতা, চলচ্চিত্র শিল্পী ও কলাকুশলীরা। একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগ আয়োজিত এ অনুষ্ঠানে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী বলেন, “চলচ্চিত্র শিল্পের মর্যাদা সমুন্নত রাখতে নানা কর্মসূচীর মাধ্যমে সবার সাথে কাজ করে যাবে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। দেশে সুস্থ ধারার চলচ্চিত্রের বিকাশে চলচ্চিত্র নির্মাতা ও সংগঠকদের সাথে আন্দোলনও চালিয়ে যাওয়ার অনুভুতি ব্যক্ত করেন তিনি।”
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সম্মানিত সচিব জনাব সালাহউদ্দিন আহাম্মদ, চলচ্চিত্র নির্মাতা ও শিক্ষক মানজারে হাসিন মুরাদ, চলচ্চিত্র নির্মাতা ও শিক্ষক মসিহ উদ্দিন শাকের, চলচ্চিত্র নির্মাতা মুশফিকুর রহমান গুলজার, হাশেম সুফী অগ্রজ চলচ্চিত্র সংসদ কর্মী, ঢাকা ডক ল্যাবের পরিচালক ইমরান হোসেন কিরমানি, মোরশেদুল ইসলামসহ চলচ্চিত্র নির্মাতা, শিক্ষক ও শিল্পীরা। অনুষ্ঠানে চলচ্চিত্রের জন্য বাংলাদেশ শিল্পকলা একাডেমির ভুমিকা নিয়ে ভুয়সী প্রসংশা করেন বক্তারা। চলচ্চিত্র নির্মাতা সৈয়দ সালাউদ্দিন জাকী বলেন, “চলচ্চিত্রের জন্য শিল্পকলা একাডেমি যে কাজ করে চলেছে তা অবিশ্বাস্য!”
চলচ্চিত্র শিল্পের বিকাশে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা। এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন ফেডারেশন অব ফিল্ম অব বাংলাদেশের সভাপতি স্থপতি লাইলুন নাহার স্বেমি, বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরামের সাবেক সাধারণ সম্পাদক সালাউদ্দিন আহমদ অটন, চলচ্চিত্র নির্মাতা নোমান রবিন, চলচ্চিত্র নির্মাতা ও শিক্ষক শামিম আখতার, এবং সিলেট ও সুনামগঞ্জ জেলা কালচারাল অফিসার। ৩ এপ্রিল ২০২৩ জাতীয় চলচ্চিত্র দিবস উপলক্ষে ‘সবার জন্য চলচ্চিত্র, সবার জন্য শিল্প সংস্কৃতি’ শীর্ষক শিরোনামে বাংলাদেশ শিল্পকলা একাডেমি এ অনুষ্ঠানমালার আয়োজন করে।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৫৭ সালের এই দিনে তদানীন্তন পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদে চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি) গঠনের প্রস্তাব উত্থাপন করেন। এই দিনকে স্মরণ করে ২০১২ সালে প্রথমবার জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন করা হয়। সেই ধারাবাহিকতায় এ বছরও দিবসটি উপলক্ষ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমি বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST