শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:২৬ অপরাহ্ন
শিরোনামঃ
Logo সারাদেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা Logo কোটা সংস্কার আন্দোলন: দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে নিহত ৫ Logo বিদ্যালয়ে না এসে বেতনভাতা উত্তোলন; বদলি হলেন বিতর্কিত সে-ই প্রধান শিক্ষক Logo নতুন যুগে চীনের সংস্কারনীতি: মূল উদ্দেশ্য চর্চা করে উদ্ভাবনী উন্নয়ন বাস্তবায়ন করা Logo চীন সামুদ্রিক পরিবেশের মান অব্যাহতভাবে উন্নত করেছে:শ্বেতপত্র প্রকাশ Logo চীনের উন্নয়ন বিশ্বের জন্য সুযোগ প্রদান অব্যাহত রাখবে:সিএমজি’র সিজিটিএন পরিচালিত জরিপ Logo সাংবাদিক আকবর হায়দার কিরনের জন্মদিন পালন হলো হাডসন নদীর বুকে Logo চীন বাংলাদেশকে জাতীয় উন্নয়নে সহায়তা করতে ইচ্ছুক:হাসিনার সাথে বৈঠকে সি Logo মানবজাতির অভিন্ন মূল্যবোধ প্রচার করা:চীনে দশম বিশ্ব সভ্যতা ফোরাম Logo ভারত-চীন সম্পর্কের বৈশ্বিক তাৎপর্যও রয়েছে: বিশেষ বার্তায় চীনা পররাষ্ট্রমন্ত্রী
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

চীনের তথ্যচিত্র উৎসব “এক অঞ্চল, এক পথ” শুরু

প্রেমা, বেইজিং: / ৮১ Time View
Update : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩, ৪:২১ অপরাহ্ন

প্রেমা, বেইজিং:
২০ ফেব্রুয়ারি চায়না মিডিয়া গ্রুপ(সিএমজি), চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়, এবং সংস্কৃতি ও পর্যটন মন্ত্রণালয়ের যৌথ উদ্যোগ চীনের তথ্যচিত্র উৎসব “এক অঞ্চল, এক পথ” অনলাইনে শুরু হয়েছে। ৪০টির বেশি দেশ ও অঞ্চলের ৫০ জনেরও বেশি রাজনৈতিক ভিআইপি, সাবেক রাজনৈতিক ভিআইপি, এবং তথ্যমাধ্যমের দায়িত্বশীল ব্যক্তিবর্গ ভিডিও-বার্তা পাঠিয়ে উৎসবের সাফল্য কামনা করেছেন।
চলতি বছর সি চিন পিংয়ের “এক অঞ্চল, এক পথ” উদ্যোগ উত্থাপনের দশম বার্ষিকী। এ উপলক্ষ্যে আয়োজিত তথ্যচিত্র উৎসবে, সিএমজি’র সিজিটিএন-এর ইংরেজি, স্প্যানিশ, আরবি ও রুশ ভাষার অনেক তথ্যচিত্র ও বৈশিষ্ট্যময় প্রোগ্রাম স্থান পেয়েছে। এসব প্রোগ্রাম বিশ্বের অনেক তথ্যমাধ্যম এবং বিদেশে চীনা সংস্কৃতিকেন্দ্রের মাধ্যমেও বিভিন্ন দেশের দর্শকদের সামনে উপস্থাপন করা হবে।
এসব প্রোগ্রামে “এক অঞ্চল, এক পথ” উদ্যোগে অংশগ্রহণকারী দেশসমূহের মধ্যে যোগাযোগ উন্নয়ন ও বন্ধুত্বপূর্ণ যোগাযোগের গল্প বলা হয়েছে। চীনের পররাষ্ট্রমন্ত্রী ছিন কাং বলেছেন, ১০ বছর ধরে, ১৫১টি দেশ এবং ৩২টি আন্তর্জাতিক সংস্থা “এক অঞ্চল, এক পথ” পরিবারে যোগ দিয়ে, অবকাঠামো, নিয়ম ও মানদণ্ড এবং বিভিন্ন দেশের জনগণের যোগাযোগ অব্যাহতভাবে গভীরতর করেছে। চীন বিভিন্ন পক্ষের সঙ্গে সাংস্কৃতিক ক্ষেত্রের বিনিময় ও সহযোগিতা ঘনিষ্ঠতর করে, সভ্যতার পারস্পরিক অভিজ্ঞতা বিনিময় ত্বরান্বিত করতে, সহযোগিতা আরও সম্প্রসারণ করতে আগ্রহী।
চীনের সংস্কৃতি ও পর্যটনমন্ত্রী হু হোপিং বলেন, তাঁর মন্ত্রণালয় ভালোভাবে এবারের উৎসবসহ বিভিন্ন প্ল্যাটফর্ম কাজে লাগিয়ে, দেশি-বিদেশি সংস্কৃতি ও পর্যটন বিনিময় ও সহযোগিতার গভীরতা ও ব্যাপকতা সম্প্রসারণ করবে, বিভিন্ন দেশের পারস্পরিক সম্মান, সমঝোতা ও আস্থা ত্বরান্বিত করবে, মানবজাতির অভিন্ন লক্ষ্যের কমিউনিটি প্রতিষ্ঠার জন্য নতুন অবদান রাখবে।
সিএমজির প্রধান শেন হাইশিয়োং বলেন, চীন বিশ্বের সঙ্গে হাতে হাত রেখে অসংখ্য চিত্তাকর্ষক গল্প লিখেছে। চীন “এক অঞ্চল, এক পথ” উদ্যোগে অর্জিত সুযোগ ও সাফল্য হবে গোটা বিশ্বের। চলচ্চিত্রগুলোর মাধ্যমে একটি প্রাণবন্ত “এক অঞ্চল, এক পথ” বাগান প্রদর্শিত হবে।
চায়না মিডিয়া গ্রুপের মহাপরিচালক শেন হাইশিয়োং উদ্বোধনী অনুষ্ঠানে মিসর, থাইল্যান্ড, শাংহাই সহযোগিতা সংস্থা, বেলারুস, চিলি, পেরু, লাওস, জর্জিয়া ও উরুগুয়েসহ “এক অঞ্চল, এক পথ” উদ্যোগে অংশগ্রহণকারী দেশ ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা এর সাফল্য কামনা করেন।
সূত্র: চায়না মিডিয়া গ্রুপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST