বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:৪১ অপরাহ্ন
শিরোনামঃ
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

চীন-আরব সহযোগিতা ফোরাম একে অপরের মূল স্বার্থকে দৃঢ়ভাবে সমর্থন করবে

আন্তর্জাতিক: / ২৫ Time View
Update : মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ৮:৪১ অপরাহ্ন

২৭শে মে সোমবার চীনের পররাষ্ট্র মন্ত্রণালয় চীন-আরব সহযোগিতা ফোরামের দশম মন্ত্রী পর্যায়ের সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে চীনের প্রেসিডেন্ট সি চিন পিংয়ের উপস্থিতি সম্পর্কে চীনা ও বিদেশী সংবাদ মাধ্যমের জন্য ব্রিফিং করেছে।

খবর অনুযায়ী, এবারের মন্ত্রী পর্যায়ের বৈঠকটি ৩০মে বেইজিংয়ে অনুষ্ঠিত হবে। প্রেসিডেন্ট সি চিন পিং সভার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন এবং একটি মূল বক্তব্য দেবেন। বৈঠকে নেতৃবৃন্দের ঐকমত্য বাস্তবায়ন, বিভিন্ন ক্ষেত্রে চীন-আরব সহযোগিতা সম্প্রসারণ এবং একটি অভিন্ন ভবিষ্যতের চীন-আরব কমিউনিটি নির্মাণকে ত্বরান্বিত করার জন্য সুনির্দিষ্ট পদক্ষেপের অধ্যয়নের উপর দৃষ্টি নিবদ্ধ করা হবে।

বৈঠকটি বেশ কয়েকটি ফলাফল নথি গ্রহণের পরিকল্পনা রয়েছে। যা চীন এবং আরব দেশগুলির মধ্যে আরও ঐক্যমত্য গড়ে তুলবে, সহযোগিতার পরবর্তী পর্যায়ের পরিকল্পনা করবে এবং ফিলিস্তিন ইস্যুতে চীন ও আরব দেশগুলির মধ্যে একটি সাধারণ কণ্ঠস্বর জারি করবে।

২৯শে মে থেকে ৩১শে মে পর্যন্ত, চীনের প্রেসিডেন্ট সি চিন পিং বাহরাইনের রাজা শেখ হামাদ বিন ঈসা আল-খলিফা, মিসরের প্রেসিডেন্ট আবদুল ফাতাহ আল-সিসি, তিউনিসিয়ার প্রেসিডেন্ট কাইস সাইদ এবং সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট মোহাম্মদ বিন জায়েদ আল-নাহিয়ান-এর জন্য রাষ্ট্রীয় অনুষ্ঠান করবেন এবং তাদের সাথে দ্বিপাক্ষিক সম্পর্ক ও অভিন্ন স্বার্থ জড়িত আঞ্চলিক ও আন্তর্জাতিক ইস্যুতে গভীরভাবে মতবিনিময় করবেন।

চীন-আরব সহযোগিতা ফোরাম প্রতিষ্ঠার পর থেকে ২০ বছরে, চীন-আরব সম্পর্ক দ্রুত বিকশিত হয়েছে। উভয় পক্ষের যৌথ প্রচেষ্টায়, চীন ও আরব রাষ্ট্রের মধ্যে একটি অভিন্ন ভবিষ্যতের কমিউনিটি গড়ে তোলার ক্ষেত্রে ইতিবাচক অগ্রগতি হয়েছে।

চীন এবং আরব দেশ উভয়ই উন্নয়নশীল দেশের গুরুত্বপূর্ণ সদস্য এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের গুরুত্বপূর্ণ শক্তি। চীন আরব দেশগুলোর সাথে অভিন্ন ভবিষ্যত চীন-আরব কমিউনিটি গড়ে তোলার লক্ষ্যে কাজ চালিয়ে যাবে। চীন-আরব বন্ধুত্বের চেতনাকে সমুন্নত রাখবে, একে অপরের মূল স্বার্থ ও প্রধান উদ্বেগের বিষয়ে দৃঢ়ভাবে সমর্থন করবে এবং সহযোগিতার প্রচার করবে। দু’পক্ষ “বেল্ট অ্যান্ড রোড” যৌথ নির্মাণ কাঠামোর অধীনে সকল ক্ষেত্রে সহযোগিতা করবে এবং আন্তর্জাতিক ব্যবস্থাকে আরও ন্যায়সঙ্গত ও যুক্তিসঙ্গত দিকে উন্নয়ন করতে একসাথে কাজ করবে।
সূত্র:স্বর্ণা-হাশিম-লিলি,চায়না মিডিয়া গ্রুপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST