বুধবার, ১৯ জুন ২০২৪, ০৮:২৯ অপরাহ্ন
শিরোনামঃ
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

চীন বাংলাদেশের স্বার্বভৌমত্ব ও ভূখণ্ডের অখণ্ডতা রক্ষায় দৃঢ় সমর্থন করে : চীনা মুখপাত্র

আকাশ: / ৬৫ Time View
Update : শুক্রবার, ১৬ জুন, ২০২৩, ৬:৫৫ অপরাহ্ন

আকাশ:
১৪ জুন বেইজিংয়ে এক নিয়মিত সংবাদ সম্মেলনে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াং ওয়েন বিন বলেছেন, বাংলাদেশসহ বিভিন্ন দেশের সঙ্গে সব ধরনের আধিপত্যবাদ ও শক্তির রাজনীতির বিরোধিতা করতে চায় চীন।
সম্প্রতি যুক্তরাষ্ট্র বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী- র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে। এ বিষয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিছু বক্তব্য দিয়েছেন। এ বিষয়ে জনাব ওয়াং ওয়েন বিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তব্য আমরা দেখেছি। কিছু কিছু দেশ নিজ দেশের বর্ণবৈষম্য, বন্দুক সহিংসতা, মাদক সমস্যাসহ নানা বিষয় উপেক্ষা করে আসছে। তবে, তারা দীর্ঘমেয়াদী ‘গণতন্ত্র’ ও ‘মানবাধিকারের’ অজুহাতে বাংলাদেশসহ ব্যাপক উন্নয়নশীল দেশের অভ্যন্তরীণ ব্যাপারে ইচ্ছামত হস্তক্ষেপ করছে।
শেখ হাসিনার ভাষণ শুধু বাংলাদেশের মানুষের গাম্ভীর্যপূর্ণ ও ন্যায়সঙ্গত অবস্থানই নয়, বরং তা আর্ন্তাজাতিক সমাজ, বিশেষ করে উন্নয়নশীল দেশের অভিন্ন বক্তব্য।
চীনা মুখপাত্র জোর দিয়ে বলেন, চীন ও বাংলাদেশ হচ্ছে ঐতিহ্যবাহী বন্ধুত্বপূর্ণ প্রতিবেশী দেশ। বাংলাদেশের স্বার্বভৌমত্ব ও ভূখণ্ডের অখণ্ডতা রক্ষা করা, স্বাধীন দেশীয় ও বৈদেশিক নীতি পালন করা এবং নিজ দেশের পরিস্থিতির সঙ্গে সঙ্গতিপূর্ণ উন্নয়নের পথ বাছাইয়ের বিষয়ে চীনের দৃঢ় সমর্থন ঘোষণা করেন তিনি। বাংলাদেশসহ বিভিন্ন দেশের সঙ্গে জাতিসংঘ-কেন্দ্রিক আন্তর্জাতিক ব্যবস্থা, আন্তর্জাতিক আইনের ভিত্তিতে আন্তর্জাতিক শৃঙ্খলা ও জাতিসংঘ সনদের ভিত্তিতে আন্তর্জাতিক সম্পর্কের মৌলিক নীতি রক্ষা এবং মানবজাতির অভিন্ন লক্ষ্যের কমিউনিটি এগিয়ে নিতে চায় চীন।
সূত্র: চায়না মিডিয়া গ্রুপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST