রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
Logo বেইজিংয়ে চীনা ও রুশ প্রেসিডেন্টের যৌথ বিবৃতি Logo চীন-রাশিয়া সংস্কৃতিক বর্ষ’: চীন-রাশিয়া কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৭৫তম বার্ষিকী Logo আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব হলেন রামগঞ্জের কৃতি সন্তান আবদুর রহমান খাঁন Logo চীন ও রুশ প্রেসিডেন্ট দ্বয়ের মধ্যে বৈঠক Logo আমাদের ‘মহান খাদ্যের ধারণা’ গড়ে তুলতে হবে;প্রেসিডেন্ট সি চিন পিং Logo ভারতীয় সন্ন্যাসীদের সফর চীন-ভারতের বৌদ্ধ বৃত্তের মধ্যে বন্ধুত্বকে উন্নীত করবে Logo চাটখিলে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার Logo কুয়াংতোংয়ে উদ্ধারকাজে সর্বাত্মক প্রচেষ্টার আহ্বান জানান প্রেসিডেন্ট সি Logo প্রেসিডেন্ট সি’র চিঠি চীন-সার্বিয়া বন্ধুত্বে প্রাণশক্তি যোগাতে উৎসাহিত করে Logo ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোর সঙ্গে সি চিন পিং বৈঠক করবেন
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

চীন- ভিয়েতনাম একে অপরের ‘কমরেড ও ভাই’- প্রেসিডেন্ট সি

ছাই ইউয়ে মুক্তা: / ৩৩ Time View
Update : বুধবার, ১০ এপ্রিল, ২০২৪, ৯:৫৫ পূর্বাহ্ন

ভিয়েতনাম জাতীয় পরিষদের চেয়ারম্যান ফুন দিন হুয়ে ৮ এপ্রিল বেইজিংয়ে চীনা প্রেসিডেন্ট সি চিন পিংয়ের সঙ্গে সাক্ষাৎ করেন।

সাক্ষাতে সি গত বছরের শেষ দিকে তাঁর ভিয়েতনাম সফরের কথা স্মরণ করে বলেন, দু’দেশের সম্পর্কের সবচেয়ে স্বাতন্ত্র্যসূচক বৈশিষ্ট্য হলো সাম্য ও অভিন্ন ভাগ্য। দু’দেশ একে অপরের ‘কমরেড ও ভাই’।

সি বলেন, তাঁর দেশ ভিয়েতনামের সাথে পার্টি ও দেশ প্রশাসনের অভিজ্ঞতা বিনিময় করতে চায়। এ অবস্থায়, দু’পক্ষকে চীনের ‘বেল্ট অ্যান্ড রোড’ উদ্যোগ এবং ভিয়েতনামের ‘দুই করিডোর ও এক অঞ্চল’ উদ্যোগের সংযুক্তির কাজ এগিয়ে নিতে হবে। তিনি দু’দেশের আইন প্রণয়নকারী সংস্থাগুলোর মধ্যে যোগাযোগ ও সহযোগিতা বৃদ্ধি এবং দু’দেশের জনগণের মধ্যে বন্ধুত্ব জোরদার করার ওপরও গুরুত্বারোপ করেন।

জবাবে ফুন দিন হুয়ে বলেন, ভিয়েতনামের কমিউনিস্ট পার্টি ও সরকার চীনের উন্নয়ন ও অগ্রগতির উচ্চ মূল্যায়ন করে। তাঁর দেশ বিশ্বাস করে যে, চীন অবশ্যই সময়মতো সমাজতান্ত্রিক আধুনিক শক্তিশালী দেশ হিসেবে গড়ে উঠবে এবং বিশ্বের শান্তি, স্থিতিশীলতা ও উন্নয়নে আরও বেশি অবদান রাখবে।

তিনি বলেন, ভিয়েতনাম দৃঢ়ভাবে ‘এক চীন-নীতি’ মেনে চলবে। তাঁর দেশ তাইওয়ান, হংকং, সিনচিয়াং ও তিব্বত ইস্যুকে চীনের অভ্যন্তরীণ ব্যাপার বলে বিশ্বাস করে।
তিনি আরও বলেন, ভিয়েতনাম বৈদেশিক সম্পর্কের ক্ষেত্রে চীনকে অগ্রাধিকার দিয়ে থাকে। ভিয়েতনাম ঘনিষ্ঠভাবে চীনের সাথে বিভিন্ন পর্যায়ের যোগাযোগ ও সহযোগিতা অব্যাহত রাখবে এবং উচ্চ মানের পারস্পরিক রাজনৈতিক আস্থা আরও জোরদার করতে কাজ করে যাবে।
সূত্র: চায়না মিডিয়া গ্রুপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST