শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:১৬ অপরাহ্ন
শিরোনামঃ
Logo সারাদেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা Logo কোটা সংস্কার আন্দোলন: দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে নিহত ৫ Logo বিদ্যালয়ে না এসে বেতনভাতা উত্তোলন; বদলি হলেন বিতর্কিত সে-ই প্রধান শিক্ষক Logo নতুন যুগে চীনের সংস্কারনীতি: মূল উদ্দেশ্য চর্চা করে উদ্ভাবনী উন্নয়ন বাস্তবায়ন করা Logo চীন সামুদ্রিক পরিবেশের মান অব্যাহতভাবে উন্নত করেছে:শ্বেতপত্র প্রকাশ Logo চীনের উন্নয়ন বিশ্বের জন্য সুযোগ প্রদান অব্যাহত রাখবে:সিএমজি’র সিজিটিএন পরিচালিত জরিপ Logo সাংবাদিক আকবর হায়দার কিরনের জন্মদিন পালন হলো হাডসন নদীর বুকে Logo চীন বাংলাদেশকে জাতীয় উন্নয়নে সহায়তা করতে ইচ্ছুক:হাসিনার সাথে বৈঠকে সি Logo মানবজাতির অভিন্ন মূল্যবোধ প্রচার করা:চীনে দশম বিশ্ব সভ্যতা ফোরাম Logo ভারত-চীন সম্পর্কের বৈশ্বিক তাৎপর্যও রয়েছে: বিশেষ বার্তায় চীনা পররাষ্ট্রমন্ত্রী
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

চীন সফরে ডমিনিকার প্রধানমন্ত্রী রুসেভেল্ট স্কেরিট

লিলি: / ৪২ Time View
Update : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪, ৪:০৯ অপরাহ্ন
лªÉçÕÕƬ£¬±±¾©£¬2024Äê3ÔÂ25ÈÕ 3ÔÂ25ÈÕÏÂÎ磬¹ú¼ÒÖ÷ϯϰ½üƽÔÚ±±¾©ÈËÃñ´ó»áÌûá¼ûÀ´»ª½øÐÐÕýʽ·ÃÎʵĶàÃ×Äá¿Ë×ÜÀí˹¿­ÀïÌØ¡£ лªÉç¼ÇÕß µÔ½¡á° Éã

চীনের প্রেসিডেন্ট সি চিন পিং ২৫ মার্চ বিকেলে মহাগণভবনে চীন সফররত ডমিনিকার প্রধানমন্ত্রী রুসেভেল্ট স্কেরিটের সঙ্গে বৈঠক করেছেন।

বৈঠককালে সি বলেছেন, ডমিনিকা ক্যারিবিয়ান অঞ্চলের একটি গুরুত্বপূর্ণ দেশ এবং এ অঞ্চলে চীনের বিশ্বস্ত ভালো বন্ধু ও অংশীদার। ২০ বছর আগে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার পর থেকে চীন ও ডোমিনিকা সর্বদা একে অপরকে সম্মান করেছে এবং সমতার ভিত্তিতে আচরণ করেছে। রাজনৈতিক পারস্পরিক বিশ্বাস ক্রমাগত বেড়েছে। বিভিন্ন ক্ষেত্রে বিনিময় ও সহযোগিতার বিকাশ ঘটেছে। জনগণের মধ্যে বন্ধুত্ব ক্রমেই গভীর হয়েছে। চীন-ডোমিনিকান সম্পর্ক দক্ষিণ-দক্ষিণ সহযোগিতার মডেল হয়ে উঠেছে। চীনের সঙ্গে ডোমিনিকান প্রজাতন্ত্রের অব্যাহত অটল বন্ধুত্বের প্রশংসা করে চীন।

বিগত ২০ বছরে দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নের সফল অভিজ্ঞতা অনুযায়ী উন্নয়নকৌশল সংযুক্ত করা, বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মাধ্যমে উভয়ের-জয়ের সহযোগিতার চালিকাশক্তিতে পরিণত করতে ডোমিনিকান প্রজাতন্ত্রের সঙ্গে কাজ করতে চায় চীন।

জনাব সি বলেছেন, চীন ও ডমিনিকার সম্পর্কের সুষ্ঠু উন্নয়নের গুরুত্বপূর্ণ বিষয় হলো উচ্চ মানের পারস্পরিক রাজনৈতিক আস্থা, নিজস্ব কেন্দ্রীয় স্বার্থ ও উদ্বেগে একে অপরকে সমর্থন করা। চীন ডমিনিকার সঙ্গে ঘনিষ্ঠ বন্ধুত্বপূর্ণ বিনিময় করা এবং দেশ-শাসনের অভিজ্ঞতা বিনিময় করতে আগ্রহী। চীনে অধ্যয়নে ডমিনিকান তরুণ তরুণীদের স্বাগত জানায় বেইজিং।

বৈঠকে স্কেরিট বলেছেন, কূটনৈতিক সম্পর্কের ২০ বছরে ডমিনিকা ও চীনের সম্পর্ক বৈচিত্র্যময় হয়ে উঠেছে এবং সহযোগিতাও ফলপ্রসূ হয়েছে। মহান দেশ হিসেবে চীন দারিদ্র্যমোচনসহ নানা খাতে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে। ডমিনিকা চীনের সঙ্গে কৌশলগত যোগাযোগ বাড়িয়ে জনমৈত্রী গভীরতর করা, সার্বিক সহযোগিতা বাড়ানো এবং দ্বিপক্ষীয় সম্পর্ককে আরো উঁচুতে তুলতে চায়।
সূত্র: চায়না মিডিয়া গ্রুপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST