শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৩৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
Logo সারাদেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা Logo কোটা সংস্কার আন্দোলন: দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে নিহত ৫ Logo বিদ্যালয়ে না এসে বেতনভাতা উত্তোলন; বদলি হলেন বিতর্কিত সে-ই প্রধান শিক্ষক Logo নতুন যুগে চীনের সংস্কারনীতি: মূল উদ্দেশ্য চর্চা করে উদ্ভাবনী উন্নয়ন বাস্তবায়ন করা Logo চীন সামুদ্রিক পরিবেশের মান অব্যাহতভাবে উন্নত করেছে:শ্বেতপত্র প্রকাশ Logo চীনের উন্নয়ন বিশ্বের জন্য সুযোগ প্রদান অব্যাহত রাখবে:সিএমজি’র সিজিটিএন পরিচালিত জরিপ Logo সাংবাদিক আকবর হায়দার কিরনের জন্মদিন পালন হলো হাডসন নদীর বুকে Logo চীন বাংলাদেশকে জাতীয় উন্নয়নে সহায়তা করতে ইচ্ছুক:হাসিনার সাথে বৈঠকে সি Logo মানবজাতির অভিন্ন মূল্যবোধ প্রচার করা:চীনে দশম বিশ্ব সভ্যতা ফোরাম Logo ভারত-চীন সম্পর্কের বৈশ্বিক তাৎপর্যও রয়েছে: বিশেষ বার্তায় চীনা পররাষ্ট্রমন্ত্রী
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

জাতির উন্নয়ন ও অগ্রগতির পূর্বশর্ত হলো শিক্ষা: শিক্ষা মন্ত্রী দিপু মনি

মো: আবদুল কাদের: / ১৪৪ Time View
Update : শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩, ৯:২৬ অপরাহ্ন

মো: আবদুল কাদের:
শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, জাতির উন্নয়ন ও অগ্রগতির পূর্বশর্ত হলো শিক্ষা। শিক্ষার মাধ্যমে তৈরি হয় সৎ, দেশপ্রেমিক ও মানবিক মূল্যবোধ সম্পন্ন সুনাগরিক।
আজ শুক্রবার বিকাল লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার সরকারি কলেজ, রায়পুর আলিয়া মাদ্রাসার নবনির্মিত ভবন উদ্বোধন ও আর্ট স্কুল পরিদর্শন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।
শিক্ষা মন্ত্রী বলেন, শিক্ষার্থীদের নতুন কারিকুলামের মাধ্যমে তথ্য-প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে হবে।
সে লক্ষ্যে শিক্ষকদের নতুন কারিকুলাম বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় শিক্ষাই অন্যতম হাতিয়ার।
তিনি বলেন, বিগত সরকারগুলো দেশের উন্নয়নে তেমন উল্লেখযোগ্য কিছু করেনি। বঙ্গবন্ধুর শিক্ষাদর্শন অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে।
বর্তমান সরকার ক্ষমতায় আসার পর শিক্ষাক্ষেত্রে অভূতপূর্ব উন্নতি সাধিত হয়েছে। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ, ২০৩০ সালে মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন, রূপকল্প ২০৪১ বাস্তবায়ন এবং চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার।
শিক্ষার্থীদের হাতে এ বছর প্রায় ৩৫ কোটি বই তুলে দিয়ে বিশ্বে এক অনন্য উদাহরণ সৃষ্টি করেছে বাংলাদেশ। দেশে শিক্ষার গুণগত মানকে বিশ্বমানে উন্নীত করতে শিক্ষক-অভিভাবকদেরও দায়িত্ব রয়েছে উল্লেখ করে তিনি বলেন, ভবিষ্যৎ প্রজন্মের জন্য আমাদের বর্তমানকে উজাড় করে দিতে হবে। ২০৪১ সালের মধ্যে উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়তে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।
এসময় উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর জেলা প্রশাসক সুরাইয়া জাহান।
পরে উপজেলা আওয়ামীলীগের জনসভায়, উপজেলা ও পৌর ছাত্রলীগে সম্মেলনে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে যোগদান করেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব গোলাম ফারুক পিংকু।
অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর-২ আসনে সাংসদ এড. নূর উদ্দিন চৌধুরী নয়ন।
এসময় বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যাপক ডাঃ এহসানুল কবির জগলুল, লক্ষ্মীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শাহজাহান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রায়পুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ মামুনুর রশীদ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন, রায়পুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিকুল হায়দার বাবুল পাঠান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST