রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৪৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
Logo বেইজিংয়ে চীনা ও রুশ প্রেসিডেন্টের যৌথ বিবৃতি Logo চীন-রাশিয়া সংস্কৃতিক বর্ষ’: চীন-রাশিয়া কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৭৫তম বার্ষিকী Logo আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব হলেন রামগঞ্জের কৃতি সন্তান আবদুর রহমান খাঁন Logo চীন ও রুশ প্রেসিডেন্ট দ্বয়ের মধ্যে বৈঠক Logo আমাদের ‘মহান খাদ্যের ধারণা’ গড়ে তুলতে হবে;প্রেসিডেন্ট সি চিন পিং Logo ভারতীয় সন্ন্যাসীদের সফর চীন-ভারতের বৌদ্ধ বৃত্তের মধ্যে বন্ধুত্বকে উন্নীত করবে Logo চাটখিলে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার Logo কুয়াংতোংয়ে উদ্ধারকাজে সর্বাত্মক প্রচেষ্টার আহ্বান জানান প্রেসিডেন্ট সি Logo প্রেসিডেন্ট সি’র চিঠি চীন-সার্বিয়া বন্ধুত্বে প্রাণশক্তি যোগাতে উৎসাহিত করে Logo ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোর সঙ্গে সি চিন পিং বৈঠক করবেন
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

জাতিসংঘের মৌলিক নীতিকে চীন বিভিন্ন ইস্যু মোকাবিলার ভিত্তি বলে বিশ্বাস করে

ছাই ইউয়ে মুক্তা: / ৩২ Time View
Update : বুধবার, ১০ এপ্রিল, ২০২৪, ৯:৫২ পূর্বাহ্ন

৯ই এপ্রিল চীন সংলাপের মাধ্যমে সকল ধরনের আঞ্চলিক ও আন্তর্জাতিক মতবিরোধ নিরসনের পক্ষে। জাতিসংঘ সংবিধানের নীতি ও উদ্দেশ্য এবং আন্তর্জাতিক আইন ও আন্তর্জাতিক সম্পর্কের মৌলিক নীতিকে চীন বিভিন্ন ইস্যু মোকাবিলার ভিত্তি বলে বিশ্বাস করে। চীনা পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই গত মঙ্গলবার বেইজিংয়ে রুশ পররাষ্ট্রমন্ত্রী সার্গেই লাভরভের সঙ্গে বৈঠকের পর আয়োজিত এক যৌথ সাংবাদিক সম্মেলনে এ কথা বলেন।

ওয়াং ই বলেন, চীন বহুপক্ষবাদের পক্ষে এবং অশান্তি সৃষ্টিকারী ‘ছোট বৃত্ত’ তৈরির বিরুদ্ধে। বিশেষ করে, প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল ও এশিয়ায় এ ধরনের অপতৎপরতার তীব্র বিরোধিতা করে চীন। এতদঞ্চলে ন্যাটোর অন্যায় হস্তক্ষেপ এবং অপতৎপরতা ব্যর্থ হতে বাধ্য।

তিনি আরও বলেন, ইউক্রেনে দ্রুত যুদ্ধবিরতি আশা করে চীন। একটি উপযুক্ত সময়ে এ ইস্যুতে একটি গ্রহণযোগ্য আন্তর্জাতিক সম্মেলন আয়োজনের আহ্বানও জানায় চীন। এদিকে, চীন ফিলিস্তিনি জনগণের স্বাধীন রাষ্ট্র গড়ে তোলার অধিকারকে সমর্থন করে। চীন আরব ও ইহুদি জাতির মধ্যে শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করতে এবং মধ্যপ্রাচ্যে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা করতে চায়।

ওয়াং ই জোর দিয়ে বলেন, চীন আবারও মস্কোতে সন্ত্রাসী হামলার নিন্দা এবং রাশিয়ার প্রতি সমবেদনা ও সমর্থন পুনর্ব্যক্ত করে। চীন আন্তর্জাতিক সন্ত্রাস দমনের ক্ষেত্রে সহযোগিতা জোরদার এবং উন্নয়ন ও নিরাপত্তা ত্বরান্বিত করার প্রস্তাব করে।
সূত্র: চায়না মিডিয়া গ্রুপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST