রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন
শিরোনামঃ
Logo শোক সংবাদ: বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী পাইনের ইন্তেকাল Logo দখলকৃত জায়গা ছেড়ে দিতে বলায় দুই ভাইকে মারধর, মারাত্মক জখম Logo চীন- ভিয়েতনাম একে অপরের ‘কমরেড ও ভাই’- প্রেসিডেন্ট সি Logo জাতিসংঘের মৌলিক নীতিকে চীন বিভিন্ন ইস্যু মোকাবিলার ভিত্তি বলে বিশ্বাস করে Logo ইইউ ব্র্যান্ডি নিয়ে চীনের এন্টি-ডাম্পিং তদন্ত দেশীয় শিল্পের আবেদনের প্রেক্ষাপটে শুরু হয় Logo রামগঞ্জে সততা ফাউন্ডেশনের ঈদ উপহার বিতরণ Logo লামনগর বহুমুখী সমবায় সমিতির ইফতার ও দোয়া অনুষ্ঠিত Logo রামগঞ্জে ভিজিএফ এর চাল বিতরণ করলেন জেলা প্রশাসক Logo বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলা চীন-যুক্তরাষ্ট্রের মধ্যে বাস্তবসম্মত ও গঠনমূলক আলোচনা Logo চীনা প্রতিষ্ঠান লেসোথায় টানেল নির্মাণে সহায়তা করছে
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

জাতীয় দিবসের ছুটিতে চীনে গাড়ি বিক্রি হয় ব্যাপক

ছাই ইউয়ে মুক্তা : / ৪৯ Time View
Update : বুধবার, ৪ অক্টোবর, ২০২৩, ৪:৪৯ অপরাহ্ন

ছাই ইউয়ে মুক্তা :
৩ অক্টোবর মঙ্গলবার চীনের সংস্কৃতি ও পর্যটন মন্ত্রণালয়ের প্রকাশিত সর্বশেষ পরিসংখ্যানে বলা হয়, চলতি বছরের মধ্য-শরত উৎসব ও জাতীয় দিবসের ছুটির প্রথম তিন দিনে সারা দেশে অভ্যন্তরীণ পর্যটকের সংখ্যা ছিল ৩৯ কোটি ৫০ লাখ, যা গত বছরের একই সময়ের চেয়ে ৭৫.৮ শতাংশ বেশি। তিন দিনে অভ্যন্তরীণ পর্যটন খাতে আয় হয়েছে ৩৪২২৪ কোটি ইউয়ান, যা গত বছরের একই সময়ের চেয়ে ১২৫.৩ শতাংশ বেশি।

ছুটির চতুর্থ দিন পর্যন্ত বেইজিংয়ে আসা পর্যটকের সংখ্যা ১.২ কোটি ছাড়িয়ে যায়, যা গত বছরের একই সময়ের চেয়ে ৬০ শতাংশ বেশি। বর্তমানে বেইজিংজুড়ে পার্কগুলো মসৃণ, নিরাপদ ও সুশৃঙ্খলভাবে পর্যটকদের সেবা দিয়ে যাচ্ছে।

ছিনশিহুয়াং সমাধি যাদুঘর তথা সুপরিচিত ছিন রাজবংশীয় আমলের সৈন্য ও ঘোড়ার টেরাকোটা দৃশ্য স্থানের ১ থেকে ৪ অক্টোবরের টিকিট সব আগেই বিক্রি হয়ে গেছে। মনোরম স্পটের দৈনিক টিকিট বিক্রি ৬৫ হাজারে পৌঁছেছে।

এদিকে গ্রামীণ পর্যটনও আরও জনপ্রিয় হয়ে উঠেছে। চিলিন প্রদেশের পশ্চিমাঞ্চলে অবস্থিত দাআননেনচিয়াং নদীর ধারে স্থানীয় সম্পূর্ণ প্রাকৃতিক পর্যটনসম্পদ দিয়ে গ্রামীণ পর্যটন এলাকা নির্মাণ করা হয়েছে। নিমজ্জিত দৃশ্য ব্যাখ্যা ও পরিচ্ছদ প্যারেড ব্যাপক পর্যটককে আকর্ষণ করছে।

আনহুই প্রদেশের ফেইসি মহাকাশ কার্নিভাল বিজ্ঞান জনপ্রিয়করণ কার্যক্রম অনেক উৎসাহীর দৃষ্টি আকর্ষণ করেছে। তাঁরা এর অভিজ্ঞতা লাভ করেছেন। কার্যক্রমে উৎক্ষেপণ যান, চন্দ্র অনুসন্ধান, মঙ্গল অনুসন্ধান ও কুইকিয়াও উপগ্রহসহ ২০টিরও বেশি স্ট্যাটিক মডেল প্রদর্শনী এবং থিয়ানহ্যে কোর কেবিন ও রিটার্ন কেবিনসহ বিভিন্ন সরঞ্জাম রয়েছে।

হাইনান প্রদেশের সানইয়ায় পয়লা অক্টোরব পর্যটকের সংখ্যা ছিল ৬৯.৩ হাজার, যা গত বছরের একই দিনের চেয়ে ৪৩.৭১ শতাংশ বেশি।

পয়লা অক্টোবর রাতে হংকং ও ম্যাকাওয়ে জাতীয় দিবসের জন্য আতশবাজি প্রদর্শনীর আয়োজিত হয়। এদিন রাতে ভিক্টোরিয়া হারবারে সুন্দর আতশবাজি ফোটে।
ছুটিতে ৩১তম ম্যাকাও আন্তর্জাতিক আতশবাজি প্রতিযোগিতা আয়োজিত হয়। বিভিন্ন শৈলীর আতশবাজি পারফরম্যান্স ম্যাকাওর জাতীয় দিবসের রাতে একটি উৎসব ও প্রাণবন্ত পরিবেশ যুক্ত করে।
ছুটির চতুর্থ দিনে জাতীয় ভোক্তাবাজার ছিল চাঙ্গা। ভোক্তাদের মধ্যে নতুন নতুন জিনিস ক্রয় ও নতুন নতুন সেবা গ্রহণের প্রবণতা ছিল বেশি।

ছুটির তৃতীয় দিনে মূল ব্যবসায়িক এলাকার জনপ্রিয়তায লক্ষ্য করা গেছে। চীনের বাণিজ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যানে বলা হয়, ৩৬টি বড় ও মাঝারি আকারের শহরের গুরুত্বপূর্ণ ব্যবসায়িক এলাকায় পর্যটকের সংখ্যা ১৩২.১ শতাংশ বেড়েছে। উৎসবের পণ্য, সবুজ স্মার্ট হোম অ্যাপ্লায়েন্স, নতুন ইলেকট্রনিক পণ্যসহ বিভিন্ন পণ্য বিক্রয়ের পরিমাণ বৃদ্ধি পেয়েছে, যা গত বছরের একই সময়ের চেয়ে ১০ শতাংশ বেশি।

এ ছাড়া, এবাএর ছুটিতে গাড়ি বিক্রি হয়েছে ব্যাপকভাবে। গ্রাহকদের গাড়ি কিনতে আকৃষ্ট করার জন্য বিভিন্ন কোম্পানি ধারাবাহিক বিশেষ ব্যবস্থা নেয়। অনেকে ছুটির দিনগুলোয় নতুন গাড়িতে ভ্রমণ করতে পছন্দ করেন। বিভিন্ন স্থানে গণচার্জিং স্টেশানের সক্ষমতা বাড়ানো হয়েছে। যেমন, হুপেই প্রদেশের হানখৌ রেল স্টেশনে বুদ্ধিমান মোবাইল চার্জিং রোবট স্থাপন করা হয়। রোবট স্বয়ংক্রিয়ভাবে গাড়ির মালিকদের চার্জিং পাইলস খুঁজে বের করতে সাহায্য করে।
সূত্র: চায়না মিডিয়া গ্রুপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST