বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন
শিরোনামঃ
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

নতুন যুগে যুবকেরা গুরুত্বপূর্ণ দায়িত্বে প্রতিভা প্রদর্শনে ভূমিকা রাখছে: যুব দিবসে প্রেসিডেন্ট সি চিন পিং

শিশির,বেইজিং: / ৬০ Time View
Update : বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩, ৮:০৭ অপরাহ্ন

শিশির,বেইজিং:
৪ঠা মে চীনে পালিত হচ্ছে যুব দিবস। চীনের প্রেসিডেন্ট সি চিন পিং বলেছেন, যৌবন অসীম আশার জন্ম দেয় এবং যুবকেরা একটি সুন্দর ভবিষ্যৎ সৃষ্টি করে। নতুন যুগে চীনা যুবকেরা গুরুত্বপূর্ণ দায়িত্ব বহন করে এবং তাদের জন্য প্রতিভা প্রদর্শনের মঞ্চও সুবিশাল। চীনা স্বপ্নের বাস্তবায়নে ধারাবাহিকতা রয়েছে। আমাদের যুবকদের উচিৎ জাতীয় পুনরুদ্ধারে সামনে এগিয়ে আসা। নতুন যুগের নতুন যাত্রায় চীনা যুবকদের সিপিসির নির্দেশনা অনুযায়ী জাতীয় পুনরুত্থানের দায়িত্ব বহন করতে পারে নিজেদেরকে এমন মানুষ হিসেবে গড়ে তোলতে হবে।
চেং ছু হান, চীনের নান খাই বিশ্ববিদ্যালয়ের জীব বিজ্ঞান বিভাগের পিএইচডি শিক্ষার্থী চেং ছু হান বলেছেন, “প্রেসিডেন্ট সি আমাদের কাছে এসেছেন এবং আমরা একই কণ্ঠে বলেছিলাম ‘বিশ্বের শীর্ষে রয়েছে এমন চীনে দেখা করুন। প্রেসিডেন্ট সি’র নেতৃত্বে বর্তমানে চীন একটি সমৃদ্ধ দেশ এবং আমরা যুবকেরা খুব গর্বিত। প্রেসিডেন্ট সি আমাদেরকে কেয়ার করেন, আমাদেরকে উৎসাহ দেন এবং আমরা যা চেয়েছি তা তিনি বুঝেন। তাঁর কথা মনে রেখে আমরা আমাদের দায়িত্ব আরও ভালোভাবে বুঝেছি।”
শাং ই ফেং, বেইজিং বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের মাস্টার্সের ছাত্র শাং ই ফেং বলেছেন, “নিজের আদর্শ ও দেশের ভবিষ্যত্ এবং নিজের জীবন জাতির ভাগ্যের সঙ্গে সংযুক্ত। প্রেসিডেন্ট সি’র কথা আমাদেরকে সামনে এগিয়ে যাবার পথ দেখিয়েছে। বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হবার পর আমি স্বেচ্ছাসেবী শিক্ষক হিসেবে কাজ করেছি এবং আমি নিজের যৌবন দিয়ে দেশের জন্য কিছু অবদান রাখতে চাই।”
হুয়াং হাই ফেন,তিব্বতের লিন চি শহরের কালা গ্রামে কুয়াং তুং প্রদেশ থেকে আসা মেয়ে হুয়াং হাই ফেন স্থানীয়দেরকে নিয়ে বৈশিষ্ট্যসম্পন্ন পর্যটনের মাধ্যমে সমৃদ্ধ জীবনযাপনের দিকে এগিয়ে যাচ্ছেন। ২০২১ সালে গ্রামের ক্যাডার হিসেবে হুয়াং হেই ফেন প্রেসিডেন্ট সি’র কাছে নিজের কাজের অবস্থা তুলে ধরেছেন। প্রেসিডেন্ট সি তাকে জিজ্ঞেস করেন, ভবিষ্যতে এখানে থাকবে? হুয়াং বলেছেন, “থাকব, আমি এখানে আবাস গড়েছি। আমার স্বামী আমার সঙ্গে তিব্বতে এসেছেন এবং তিনি প্রতিবেশী গ্রামে কাজ করছেন।”
প্রেসিডেন্ট সি তাকে বলেছেন, তুমি উপকূলীয় এলাকা থেকে মালভূমিতে এসেছো; এমন সিদ্ধান্ত নেয়া সহজ নয়। তুমি এখানে ভালভাবে কাজ কর এবং স্থানীয় উন্নয়নে অবদান রাখ। প্রেসিডেন্ট সি’র কথা মনে রেখে হুয়াং হাই ফেন নিজের জ্ঞান ব্যবহার করে গ্রামের পুনরুদ্ধারে সাহায্য করেন ও স্থানীয়দের জন্য কল্যাণ বয়ে আনেন।
হুয়াং চিন, ছু সৌ প্রাকৃতিক পরিবেশ পর্যবেক্ষণ ও জরুরি মোকাবিলা কেন্দ্রে হুয়াং চিন তার সহকর্মীর সঙ্গে তান চিয়াং খৌ জলাশয়ে প্ল্যাঙ্কটন নিয়ে পর্যবেক্ষণ করছেন। পানির নমুনা নিয়ে ওই যুবক কর্মীরা পর্যবেক্ষণ নৌকায় বাস করেন। ২০২১ সালের মে মাসে প্রেসিডেন্ট সি চিন পিং তান চিয়াং খৌ জলাশয় পরিদর্শন করেন। তখন তিনি জোর দিয়ে বলেছেন, দক্ষিণ চীনের পানি উত্তর চীনে আনার প্রকল্প গুরুত্বপূর্ণ একটি কৌশলগত অবকাঠামো। তা হাজার হাজার বছর ধরে সুবিধা বয়ে আনবে। তিনি ভালভাবে এ পানিকে রক্ষার নির্দেশনা দিয়েছেন। হুয়াং চিন বলেছেন, “ওই সময় প্রেসিডেন্ট সি’র কথা শুনে আমরা খুব অনুপ্রাণিত ও উৎসাহিত হই। কাজের প্রতি আমাদের আস্থা আরও দৃঢ় হয়। এখন চীনে প্রায় ১০ কোটি মানুষ দক্ষিণ চীনের পানি উত্তর চীনে আনার প্রকল্পের মাধ্যমে পরিষ্কার পানি পান করতে পারেন। এটি আমাদেরকে অর্জনের অনুভূতি দেয়।”
জাতিকে পুনরুজ্জীবিত করার জন্য সংকল্পবদ্ধ থেকে চীনা মানুষ হিসেবে আত্মবিশ্বাস ও ইচ্ছাশক্তি জোরদার করছে চীনা যুবকেরা। মহান এ যুগে মহান কাজের জন্য এগিয়ে যাচ্ছেন চীনা যুবকেরা। দেশের উন্নয়ন ও জাতীয় পুনরুত্থানের যাত্রায় তারা যৌবন কাটাচ্ছে।
সূত্র : চায়না মিডিয়া গ্রুপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST