বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
Logo রামগঞ্জে বিএনপির ঈদ পূণর্মিলণী অনুষ্ঠিত Logo Sward এর উদ্যোগে রামগঞ্জে বৃক্ষের চারা রোপন কর্মসূচি উদ্বোধন Logo অস্ট্রেলিয়া চীনাদের জন্য ন্যায্য ও বৈষম্যহীন ব্যবসার পরিবেশ দেবে;চীনা প্রধানমন্ত্রী Logo চীনা প্রধানমন্ত্রীর চীন-নিউজিল্যান্ড কিউই ‘বেল্ট অ্যান্ড রোড’ পরিদর্শন Logo চায়না সাউদার্ন এয়ারলাইন্স ১৫ জুলাই থেকে ঢাকায় সরাসরি ফ্লাইট চালু করবে Logo পিতার মহান অনুশীলন সি চিন পিংকে গভীরভাবে প্রভাবিত করেছিল Logo জোড়া পান্ডা চীন ও অস্ট্রেলিয়ার বন্ধুত্বের দূত Logo রামগঞ্জে ভূমি সেবা সপ্তাহ Logo কথা রাখলেন নব নির্বাচিত চেয়ারম্যান ইমতিয়াজ আরাফাত Logo মানবতাবাদ গভীরভাবে চীনের ঐতিহ্য ও সংস্কৃতিতে মিছে আছে: মিরিয়ানা স্পলজারিক এজর
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

পাঠ্যপুস্তকে মানবাধিকার বিষয়টি আরও বিস্তারিতভাবে অন্তর্ভুক্ত করা প্রয়োজন; ড. কামাল উদ্দিন আহমেদ

Reporter Name / ৭৭ Time View
Update : মঙ্গলবার, ৩০ মে, ২০২৩, ২:৪২ অপরাহ্ন

মশিউর আনন্দ:
“শিশুরা আমাদের ভবিষ্যৎ প্রজন্ম। শিশুদের জন্য তাদের উপযোগী করে মানবাধিকারের বিষয়গুলো পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা প্রয়োজন। এর ফলে তাদের মধ্যে মানবিক গুণাবলী তৈরি হবে। সমাজে ধীরে ধীরে ইতিবাচক পরিবর্তন আসবে। তাদেরকে পিছিয়ে পড়া জনগোষ্ঠী যেমন হিজড়া, প্রতিবন্ধীসহ অন্যান্যদের সম্পর্কে অনেক বেশি জানাতে হবে। তাদেরকে জানাতে হবে আমরা সবাই মানুষ এবং সবার সমান অধিকার রয়েছে।” আজ সকাল 11 টায় সিরডাপ মিলনায়তনে জার্মান সংস্থা নেটজ এর আয়োজনে “Educating Conflict Sensitivity and Human Rights in High Schools: Gaps and Way Forward” শীর্ষক জাতীয় সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন এসব কথা কলেন।
তিনি বলেন, বর্তমান বিশ্বে ইনফরমেশন সুপার হাইওয়েতে সব কিছু উন্মুক্ত। জ্ঞানের বিস্তৃতির কোন সীমা নেই। আমাদের শিশুদের বোঝাতে হবে এই ইনফরমেশন সুপার হাইওয়েতে কোনটি ভালো আর কোনটি খারাপ। এতে সে খারাপ কিছু গ্রহণ করা থেকে বিরত থাকবে। তাদেরকে মুক্তিযুদ্ধ, সংবিধান সম্পর্কে জানাতে হবে।
সেমিনারে ষষ্ঠ থেকে দশম শ্রেণীর পাঠ্যপুস্তকে মানবাধিকার সচেতনতার বিষয়টি কিভাবে আছে তা নিয়ে গবেষণা প্রতিবেদন উপস্থাপন করেন জনাব সোহরাব উদ্দিন মণ্ডল এবং আফসানা বিনতে আমিন।
প্যানেল আলোচক হিসেবে বক্তব্য রাখেন শিক্ষাবিদ অধ্যাপক এ এন রাশেদা, অধ্যাপক ড সন্তোষ কুমার ঢালী, প্রধান সম্পাদক, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড, শিল্পী রানী সাহা, প্রভাষক, শিক্ষা গবেষণা ইন্সটিটিউট, ঢাকা বিশ্ববিদ্যালয়, তপন কুমার দাস, উপপরিচালক, গণস্বাক্ষরতা অভিযান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST