রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:১২ অপরাহ্ন
শিরোনামঃ
Logo শোক সংবাদ: বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী পাইনের ইন্তেকাল Logo দখলকৃত জায়গা ছেড়ে দিতে বলায় দুই ভাইকে মারধর, মারাত্মক জখম Logo চীন- ভিয়েতনাম একে অপরের ‘কমরেড ও ভাই’- প্রেসিডেন্ট সি Logo জাতিসংঘের মৌলিক নীতিকে চীন বিভিন্ন ইস্যু মোকাবিলার ভিত্তি বলে বিশ্বাস করে Logo ইইউ ব্র্যান্ডি নিয়ে চীনের এন্টি-ডাম্পিং তদন্ত দেশীয় শিল্পের আবেদনের প্রেক্ষাপটে শুরু হয় Logo রামগঞ্জে সততা ফাউন্ডেশনের ঈদ উপহার বিতরণ Logo লামনগর বহুমুখী সমবায় সমিতির ইফতার ও দোয়া অনুষ্ঠিত Logo রামগঞ্জে ভিজিএফ এর চাল বিতরণ করলেন জেলা প্রশাসক Logo বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলা চীন-যুক্তরাষ্ট্রের মধ্যে বাস্তবসম্মত ও গঠনমূলক আলোচনা Logo চীনা প্রতিষ্ঠান লেসোথায় টানেল নির্মাণে সহায়তা করছে
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

পৃথিবীর বিভিন্ন দেশে সিএমজি’র গালা উৎসব প্রচার

ছাই ইউয়ে মুক্তা: / ৪৬ Time View
Update : সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন

বেইজিং সময় ৯ ফেব্রুয়ারি রাত আটটায়, চায়না মিডিয়া গ্রুপ (সিএমজি)-র ‘বসন্ত উৎসব গালা’ সম্প্রচারিত হয়। বিশ্বব্যাপী কোটি কোটি মানুষ এই অনুষ্ঠান সরাসরি উপভোগ করেছেন।

এবারের গালা ধারণা, শিল্প, ও প্রযুক্তির সমন্বয়ে, সহজ-সরল ও সুন্দর অভিব্যক্তির মাধ্যমে, ২০২৩ সালে চীনা মানুষের অর্জিত সাফল্যগুলো তুলে ধরা হয়। এটি ছিল বসন্ত উৎসবে সিএমজি’র সাংস্কৃতিক উৎসব।
শুক্রবার মধ্যরাত পর্যন্ত সিএমজি’র ড্রাগন-বর্ষ বসন্ত উৎসব গালা লাইভ দেখেছেন বিশ্বব্যাপী ৬৭ কোটি ৯০ লক্ষ দর্শক। তাছাড়া, অনুষ্ঠান লাইভ দেখার মোট সংখ্যা দাঁড়ায় ১৫০ কোটি বারের বেশি, যা আগের বছরের চেয়ে ১২.৬৯ শতাংশ বেশি। এদিকে, সামাজিক যোগাযোগমাধ্যমে গালা নিয়ে ১৬.০৫২ বিলিয়ন বার আলোচনা হয়েছে, যা আগের বছরের চেয়ে ৫৯.৪৮ শতাংশ বেশি।

সিজিটিএন-এর ইংরেজি, স্প্যানিশ, ফরাসি, আরবি ও রুশ চ্যানেল এবং ৬৮টি ভাষার নতুন গণমাধ্যম প্ল্যাটফর্মে গালাটি একযোগে সম্প্রচারিত হয়। যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ফ্রান্স, ইতালি, রাশিয়া, জাপান, ব্রাজিল, অস্ট্রেলিয়া, ভারত, সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর ও দক্ষিণ আফ্রিকাসহ বিশ্বের ২ শতাধিক দেশ ও অঞ্চলের ২১০০টিরও বেশি গণমাধ্যম গালাটি সরাসরি সম্প্রচার করে। এটি বিশ্বব্যাপী ৬৪৯ মিলিয়নেরও বেশি রিচ পেয়েছে এবং ভিডিও ২১০ মিলিয়ন বার দেখা হয়েছে।

চলতি বছরের বসন্ত উৎসব গালার মূল মঞ্চ ছিল বেইজিংয়ে। তবে, শেনইয়াং, ছাংশা, শেন’সি ও সিনচিয়াং-এ চারটি শাখা-মঞ্চ স্থাপন করা হয়। চীনা বৈশিষ্ট্যময় পরিবেশনা, গান ও নাচ এবং যন্ত্রসংগীত স্থানীয় বৈশিষ্ট্যের আঞ্চলিক সংস্কৃতির সাথে মিলেমিশে এক অনন্য শিল্পের সৃষ্টি হয় গালায়।

এ বছর হলো জাতিসংঘ সাধারণ পরিষদ বসন্ত উৎসবকে জাতিসংঘের ছুটির দিন হিসেবে মনোনীত করার পর প্রথম নববর্ষ। সিএমজি’র উদ্যোগে ‘বসন্ত উৎসব ওভারচার, সারা বিশ্ব বসন্ত উৎসব গালা দেখুন’ শীর্ষক কার্যকলাপ যুক্তরাষ্ট্র, কেনিয়া ও সুইজারল্যান্ডসহ বিভিন্ন দেশে ৪০ বার অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন মহাদেশের ৪৯টি দেশের ৯০টি শহরের ৩ হাজারেরও বেশি গণস্ক্রিনে এবারের গালা সরাসরি সম্প্রচারিত হয়েছে।সূত্র: চায়না মিডিয়া গ্রুপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST