শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন
শিরোনামঃ
Logo সারাদেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা Logo কোটা সংস্কার আন্দোলন: দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে নিহত ৫ Logo বিদ্যালয়ে না এসে বেতনভাতা উত্তোলন; বদলি হলেন বিতর্কিত সে-ই প্রধান শিক্ষক Logo নতুন যুগে চীনের সংস্কারনীতি: মূল উদ্দেশ্য চর্চা করে উদ্ভাবনী উন্নয়ন বাস্তবায়ন করা Logo চীন সামুদ্রিক পরিবেশের মান অব্যাহতভাবে উন্নত করেছে:শ্বেতপত্র প্রকাশ Logo চীনের উন্নয়ন বিশ্বের জন্য সুযোগ প্রদান অব্যাহত রাখবে:সিএমজি’র সিজিটিএন পরিচালিত জরিপ Logo সাংবাদিক আকবর হায়দার কিরনের জন্মদিন পালন হলো হাডসন নদীর বুকে Logo চীন বাংলাদেশকে জাতীয় উন্নয়নে সহায়তা করতে ইচ্ছুক:হাসিনার সাথে বৈঠকে সি Logo মানবজাতির অভিন্ন মূল্যবোধ প্রচার করা:চীনে দশম বিশ্ব সভ্যতা ফোরাম Logo ভারত-চীন সম্পর্কের বৈশ্বিক তাৎপর্যও রয়েছে: বিশেষ বার্তায় চীনা পররাষ্ট্রমন্ত্রী
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

পোয়ামুহুরী সীমান্ত থেকে ১৪৪টি বার্মিজ গরু জব্দ করলো বিজিবি

Reporter Name / ৯২ Time View
Update : রবিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৩, ৭:১৯ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক:
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ‘সীমান্তের অতন্দ্র প্রহরী’ হিসেবে সীমান্ত সুরক্ষার পাশাপাশি অভিযানিক কর্মকাণ্ড পরিচালনা ও গোয়েন্দা তৎপরতা চালিয়ে মাঠ পর্যায়ে মাদকপাচার রোধ ও চোরাচালান প্রতিরোধসহ সব ধরনের সীমান্ত অপরাধ দমনে কার্যকর ভুমিকা রেখে আসছে। এরই ধারাবাহিকতায় বিজিবি’র রামু ব্যাটালিয়ন পার্বত্য চট্টগ্রামের দুর্গম সীমান্তবর্তী পোয়ামুহুরী খঞ্জনপাড়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ১৪৪ টি বার্মিজ গরু জব্দ করতে সক্ষম হয়েছে।
বিজিবি’র রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান, বিজিবিএম, পিবিজিএম, পিএসসি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ পোয়ামুহুরী বিওপির দায়িত্বপূর্ণ দূর্গম পাহাড়ী এলাকা দিয়ে (সীমান্ত পিলার ৫৬ এর নিকটবর্তী) বিপুল সংখ্যক গরু বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করবে। উক্ত তথ্যের ভিত্তিতে পোয়ামুহুরী বিওপি কমান্ডার নায়েব সুবেদার গোবিন্দ প্রসাদ সাহা একটি বি-টাইপ টহলদল নিয়ে দূর্গম পাহাড়ী ঝিড়ি অতিক্রম করে পোয়ামুহুরী বিওপি হতে ৪ কিঃ মিঃ দক্ষিণ পশ্চিমে এবং সীমান্ত শূন্যলাইন হতে ১ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে খঞ্জনপাড়া (জিআর ৫১২৭২৭ ম্যাপসিট নং ৮৪ সি/৭ ) নামক স্থানে গমন করে গরু চোরাকারবারীদের দেখতে পায়। বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে গরু চোরাকারবারীগণ গরু রেখে জঙ্গলের মধ্যে পালিয়ে যায়। পরবর্তীতে উক্ত স্থান হতে মালিক বিহীন অবস্থায় ১৪৪টি গরু (বড় ১২৪টি, মাঝারী ০৬টি, ছোট ১১টি এবং বাছুর ০৩টি) আটক করতে সক্ষম হয়। আটককৃত গরুর সর্বমোট সিজারমূল্য এক কোটি চুয়াত্তর লক্ষ পঞ্চাশ হাজার টাকা।
উল্লেখ্য, আটককৃত গরুগুলোকে শুল্ক কর্মকর্তা এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে পোয়ামুহুরী বিওপিতে নিলামের মাধ্যমে বিক্রয় করা হবে। এছাড়া, সীমান্ত এলাকায় অবৈধ গরু পাচাররোধে সীমান্তে এলাকায় টহল তৎপরতা বৃদ্ধি করাসহ গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST