শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৪৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
Logo সারাদেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা Logo কোটা সংস্কার আন্দোলন: দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে নিহত ৫ Logo বিদ্যালয়ে না এসে বেতনভাতা উত্তোলন; বদলি হলেন বিতর্কিত সে-ই প্রধান শিক্ষক Logo নতুন যুগে চীনের সংস্কারনীতি: মূল উদ্দেশ্য চর্চা করে উদ্ভাবনী উন্নয়ন বাস্তবায়ন করা Logo চীন সামুদ্রিক পরিবেশের মান অব্যাহতভাবে উন্নত করেছে:শ্বেতপত্র প্রকাশ Logo চীনের উন্নয়ন বিশ্বের জন্য সুযোগ প্রদান অব্যাহত রাখবে:সিএমজি’র সিজিটিএন পরিচালিত জরিপ Logo সাংবাদিক আকবর হায়দার কিরনের জন্মদিন পালন হলো হাডসন নদীর বুকে Logo চীন বাংলাদেশকে জাতীয় উন্নয়নে সহায়তা করতে ইচ্ছুক:হাসিনার সাথে বৈঠকে সি Logo মানবজাতির অভিন্ন মূল্যবোধ প্রচার করা:চীনে দশম বিশ্ব সভ্যতা ফোরাম Logo ভারত-চীন সম্পর্কের বৈশ্বিক তাৎপর্যও রয়েছে: বিশেষ বার্তায় চীনা পররাষ্ট্রমন্ত্রী
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

বেইজিংয়ে রুশ প্রধানমন্ত্রী মিখাইল ভালদিমিরোভিচ মিশুস্তিনের সাথে প্রেসিডেন্ট সি’র বৈঠক

আকাশ: / ১০৬ Time View
Update : শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০২৩, ১০:৫৬ পূর্বাহ্ন

২০ ডিসেম্বর সকালে চীনের প্রেসিডেন্ট সি চিন পিংয়ের সঙ্গে বেইজিংয়ের গণমহাভবনে রুশ প্রধানমন্ত্রী মিখাইল ভালদিমিরোভিচ মিশুস্তিন সাক্ষাত করেছেন।

সি চিন পিং বলেন, এ বছর তিনি প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে দু’বার বৈঠক করেছেন। দু’দেশ ঘনিষ্ঠ বিনিময় করেছে, বিভিন্ন খাতে বাস্তব সহযোগিতার স্থিতিশীল উন্নতি হচ্ছে। প্রেসিডেন্টদ্বয় একযোগে দু’দেশের দ্বিপক্ষীয় বাণিজ্যের বার্ষিক পরিমাণের লক্ষ্যমাত্রা ২০০ বিলিয়ন মার্কিন ডলারে নির্দিষ্ট করা হয়েছে উল্লেখ করে সি চিন পিং বলেন, এ বছরের প্রথম ১১ মাসে তা বাস্তবায়ন হয়ে গেছে। এতে দু’দেশের সহযোগিতার উজ্জ্বল ভবিষ্যত ফুটে উঠেছে। চীন-রুশ সম্পর্ক সুষ্ঠুভাবে রক্ষা ও উন্নত হচ্ছে, যা দু’দেশের জনগণের মৌলিক স্বার্থের ভিত্তিতে দু’পক্ষের কৌশলগত বাছাই। নিজস্ব পছন্দের উন্নয়নের পথে রুশ জনগণের অগ্রযাত্রাকে চীন সমর্থন করে। আগামী বছর হবে দু’দেশের কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৭৫তম বার্ষিকী। এ উপলক্ষ্যে, দু’দেশের উচ্চ মানের রাজনৈতিক সম্পর্ক আরও উন্নত করে পারস্পরিক অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের পথে রাশিয়ার সঙ্গে হাতে হাতে রেখে সামনে এগিয়ে যাবে চীন।

সি চিন পিং জোর দিয়ে বলেন, চীনের অর্থনীতি শক্তিশালী, সম্ভাবনাও বেশি এবং দীর্ঘমেয়াদে সুষ্ঠু পরিস্থিতি পরিবর্তন হয়নি। উচ্চ গুণগত মানের উন্নয়ন এবং উচ্চ মানের উন্মুক্তকরণ দৃঢ়ভাবে এগিয়ে নেবে চীন। রাশিয়াসহ বিভিন্ন দেশের উন্নয়নে নতুন সুযোগ দেবে চীন। দু’পক্ষের উচিত পারস্পরিক রাজনৈতিক আস্থাসহ নানা সুবিধা কাজে লাগিয়ে অর্থ-বাণিজ্য, জ্বালানিসহ বিভিন্ন খাতের সহযোগিতা বাড়ানো এবং একযোগে শিল্প চেইন ও সরবরাহ চেইনের স্থিতিশীলতা রক্ষা করা।
তিনি আরও বলেন, দু’পক্ষের উচিত আগামী দু’বছরের ‘চীন-রুশ সাংস্কৃতিক বছর’ সুষ্ঠুভাবে আয়োজন করা এবং আরও বেশি বৈশিষ্ট্যময় সাংস্কৃতিক ও ব্যক্তিগত বিনিময় করা।

রুশ প্রধানমন্ত্রী কানসু ভূমিকম্পে হতাহতদের জন্য রুশ সরকার ও জনগণের পক্ষ থেকে শোক ও সমবেদনা প্রকাশ করেছেন। তিনি জানান, চীনের চাহিদা অনুযায়ী যথাযথ সাহায্য দিতে চায় রাশিয়া। প্রেসিডেন্ট সি চিন পিং তাতে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
বৈঠকে চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই উপস্থিত ছিলেন।
সূত্র: চায়না মিডিয়া গ্রুপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST