বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন
শিরোনামঃ
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

মার্কিন কংগ্রেস সদস্যদের পারফরম্যান্স সারা বিশ্বের নেটিজেনদের মধ্যে আলোচনা

ছাই ইউয়ে মুক্তা: / ৫৪ Time View
Update : সোমবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৪, ১০:১২ পূর্বাহ্ন

গত ৩১ জানুয়ারি ওয়াশিংটনে আয়োজিত এক শুনানিতে মার্কিন সিনেটের বিচার বিভাগীয় কমিটির সদস্য টম কটন টিকটক সিইও চৌ শৌ জি-কে অবিরত অজ্ঞতাপ্রসূত প্রশ্ন করেন। টম বারবার প্রশ্ন করছিলেন যে, চৌ শৌ জি-র চীনা নাগরিকতা আছে কি না এবং চৌ শৌ জি কখনও চীনা কমিউনিস্ট পার্টির সদস্য ছিলেন কি না। শুনানিতে মার্কিন কংগ্রেসসদস্যদের খারাপ পারফরম্যান্স সারা বিশ্বের নেটিজেনদের মধ্যে আলোচনার বিষয় হয়ে ওঠে। চায়না মিডিয়া গ্রুপের সিজিটিএন বিশ্বজুড়ে নেটিজেনদের মধ্যে একটি জরিপ চালায় সম্প্রতি। জরিপ অনুসারে, ৯০ শতাংশেরও বেশি নেটিজেন মার্কিন রাজনীতিবিদদের অহংকার ও অজ্ঞতার সমালোচনা করেছেন।

তাদের মতে, এতে চীন-মার্কিন সম্পর্কের স্থিতিশীল উন্নয়ন ক্ষতিগ্রস্ত হবে।জরিপে বলা হয়, বিশ্বব্যাপী উত্তরদাতাদের ৮৬.৫ শতাংশ বিশ্বাস করেন যে, কটন অপেশাদার আচরণ করেছেন।

উত্তরদাতাদের ৮৭.৭ শতাংশ বিশ্বাস করেন যে, এটি মার্কিন আইনসভার বস্তুনিষ্ঠতা ও নিরপেক্ষতাকে গুরুতরভাবে ক্ষতিগ্রস্ত করেছে। উত্তরদাতাদের ৮৫.৩ শতাংশ মনে করেন যে, তারা টিকটক ব্যবহার করার সময় মার্কিন আইন প্রণেতাদের তথাকথিত তথ্য নিরাপত্তা ঝুঁকি অনুভব করেননি।

এ পর্যন্ত মার্কিন সরকার টিকটক যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তার জন্য হুমকিস্বরূপ বলে কোনো প্রমাণ দেয়নি, তবে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে অযৌক্তিকভাবে দমন করে আসছে। আসল উদ্দেশ্য হল নিজস্ব প্রযুক্তিগত একচেটিয়া অধিকার বজায় রাখা এবং অন্যান্য দেশকে তাদের বৈধ উন্নয়ন অধিকার থেকে বঞ্চিত করা।

জরিপে বলা হয়, বিশ্বব্যাপী উত্তরদাতাদের ৭৬.৬ শতাংশ বিশ্বাস করেন যে, মার্কিন পদক্ষেপে বৈধতার অভাব রয়েছে এবং তা আন্তর্জাতিক বাণিজ্যিক নিয়ম ও অবাধ বিশ্ব বাজারের পরিবেশ ক্ষতিগ্রস্থ করছে।

উল্লেখ্য, জরিপটি সিজিটিএন’র ইংরেজি, স্প্যানিশ, ফ্রেঞ্চ, আরবি এবং রুশ ভাষা প্ল্যাটফর্মে চালানো হয়। ২৪ ঘণ্টার মধ্যে ১৭ হাজারেরও বেশি নেটিজেন এতে অংশ নেন।
সূত্র: চায়না মিডিয়া গ্রুপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST