শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:০৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
Logo সারাদেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা Logo কোটা সংস্কার আন্দোলন: দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে নিহত ৫ Logo বিদ্যালয়ে না এসে বেতনভাতা উত্তোলন; বদলি হলেন বিতর্কিত সে-ই প্রধান শিক্ষক Logo নতুন যুগে চীনের সংস্কারনীতি: মূল উদ্দেশ্য চর্চা করে উদ্ভাবনী উন্নয়ন বাস্তবায়ন করা Logo চীন সামুদ্রিক পরিবেশের মান অব্যাহতভাবে উন্নত করেছে:শ্বেতপত্র প্রকাশ Logo চীনের উন্নয়ন বিশ্বের জন্য সুযোগ প্রদান অব্যাহত রাখবে:সিএমজি’র সিজিটিএন পরিচালিত জরিপ Logo সাংবাদিক আকবর হায়দার কিরনের জন্মদিন পালন হলো হাডসন নদীর বুকে Logo চীন বাংলাদেশকে জাতীয় উন্নয়নে সহায়তা করতে ইচ্ছুক:হাসিনার সাথে বৈঠকে সি Logo মানবজাতির অভিন্ন মূল্যবোধ প্রচার করা:চীনে দশম বিশ্ব সভ্যতা ফোরাম Logo ভারত-চীন সম্পর্কের বৈশ্বিক তাৎপর্যও রয়েছে: বিশেষ বার্তায় চীনা পররাষ্ট্রমন্ত্রী
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

রামগঞ্জে ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে বিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ: গাছ চাপায় ক্ষতিগ্রস্ত বসতঘর

Reporter Name / ৯৭ Time View
Update : শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩, ৫:১৬ অপরাহ্ন
রামগঞ্জ পৌর এলাকার রতনপুর গ্রামের নন্দী বাড়ীর প্রয়াত মলয় নন্দীর বসতঘরের চালায় উপড়ে পড়া করই গাছ, দ্রুত ব্যবস্থা না নিলে ঘটতে পারে মারাত্মক দূর্ঘটনা।

মাহমুদ ফারুক:
ঘূর্ণিঝড় মিধিলির তীব্রতায় রামগঞ্জ উপজেলা ও পৌর এলাকায় শুক্রবার বিকাল থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।
শুক্রবার রাত সাড়ে ১০টায় রামগঞ্জ বাজার এলাকায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিদ্যুৎ সংযোগ চালু করলেও উপজেলার বেশিরভাগ এলাকা রয়েছে অন্ধকারে।
এছাড়া গাছ চাপায় বেশ কিছু ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার খবর পাওয়া গেছে। টানা বৃষ্টির কারনে শীতকালীন শাক-সবজির খেত পানিতে নিমজ্জিত হয়েছে।
শুক্রবার দিনব্যাপি চলে বর্ষন। বিকাল ৪টায় শুরু হয় ঝড়ের তান্ডব। সন্ধা সাড়ে ৫টা পর্যন্ত চলে ঘূর্ণিঝড় মিধিলির তান্ডব। রাস্তাঘাটের উপর আছড়ে পড়ে বড় বড় গাছপালা।
বিশেষ করে পৌর এলাকার মধুপুর-রতনপুর, নন্দনপুর, উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের কাটাখালি, চন্ডিপুর ইউনিয়নের ফতেহপুর, চন্ডিপুর, ইছাপুর ইউনিয়নের নয়নপুর-নুনিয়াপাড়া, শ্রীরামপুর এলাকার জনবহুল সড়কে গাছ পড়ে গিয়ে মারাত্মক দূর্ভোগের সৃষ্টি হয়।
আলীপুর গ্রামে কয়েকটি মুরগী ফার্ম ও মধুপুর গ্রামে কয়েকটি বসতঘরের উপরে বিশালাকৃতির গাছ হেলে পড়ে প্রানহানির শঙ্কা দেখা দেয়।
গাছগুলো সড়ক থেকে সরিয়ে নেয়ার জন্য দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে লক্ষ্মীপুর ও রামগঞ্জ ফায়ার সার্ভিসের দুইটি ইউনিটের ২০জন সদস্য।
জেলা ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আবদুল মন্নান ও রামগঞ্জ ফায়ার সার্ভিসের ওয়্যার হাউজ ইন্সপেক্টর কামরুল হাসান জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয় আমাদেরকে বিষয়টি জানানোর সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে গাছ কেটে সড়ক চলাচলে প্রতিবন্ধকতা তুলে দেই। রাত সাড়ে ১০টা পর্যন্ত বিভিন্ন এলাকায় কাজ করেছি।
রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছাঃ শারমিন ইসলাম জানান, ঝড় শুরুর কিছুক্ষণ পর মোবাইলে কল আসতে থাকে। আমি রামগঞ্জ ফায়ার ষ্টেশন দায়িত্বরত কর্মকর্তাকে ঝড়ে গাছ পড়ে সড়ক অবরুদ্ধ হওয়ার বিষয়টি অবগত করি। এছাড়া সংশ্লিষ্ট কর্মকর্তাদেরও দায়িত্ব দেয়া হয়েছে ক্ষতিগ্রস্তদের পরিবারের খোঁজ নেয়ার জন্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST