শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন
শিরোনামঃ
Logo সারাদেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা Logo কোটা সংস্কার আন্দোলন: দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে নিহত ৫ Logo বিদ্যালয়ে না এসে বেতনভাতা উত্তোলন; বদলি হলেন বিতর্কিত সে-ই প্রধান শিক্ষক Logo নতুন যুগে চীনের সংস্কারনীতি: মূল উদ্দেশ্য চর্চা করে উদ্ভাবনী উন্নয়ন বাস্তবায়ন করা Logo চীন সামুদ্রিক পরিবেশের মান অব্যাহতভাবে উন্নত করেছে:শ্বেতপত্র প্রকাশ Logo চীনের উন্নয়ন বিশ্বের জন্য সুযোগ প্রদান অব্যাহত রাখবে:সিএমজি’র সিজিটিএন পরিচালিত জরিপ Logo সাংবাদিক আকবর হায়দার কিরনের জন্মদিন পালন হলো হাডসন নদীর বুকে Logo চীন বাংলাদেশকে জাতীয় উন্নয়নে সহায়তা করতে ইচ্ছুক:হাসিনার সাথে বৈঠকে সি Logo মানবজাতির অভিন্ন মূল্যবোধ প্রচার করা:চীনে দশম বিশ্ব সভ্যতা ফোরাম Logo ভারত-চীন সম্পর্কের বৈশ্বিক তাৎপর্যও রয়েছে: বিশেষ বার্তায় চীনা পররাষ্ট্রমন্ত্রী
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

রামগঞ্জ চন্ডিপুর মনসা উচ্চ বিদ্যালয়ের নির্বাচন স্থগিত করলেন উপজেলা নির্বাহী অফিসার

Reporter Name / ২১১ Time View
Update : সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩, ২:৪৮ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক:
রামগঞ্জ উপজেলার ৫ নম্বর চন্ডিপুর ইউনিয়নের চন্ডিপুর মনসা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত করলো রামগঞ্জ উপজেলা প্রশাসন।
বিভিন্ন বির্তকের অবসানে আজ সোমবার দুপুরে রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ শারমিন ইসলাম আগামী ৫ ডিসেম্বরের নির্বাচন স্থগিত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ প্রদান করেন।
প্রধান শিক্ষকের অদূরদর্শিতায় মৃত ব্যক্তিদের চূড়ান্ত ভোটার তালিকাভুক্তির অভিযোগ এনে অভিভাবক সদস্য পদে নির্বাচনে অংশগ্রহণকারী এক প্রার্থী সরে দাঁড়ানোর দুই দিন পর নির্বাচন স্থগিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. শারমিন ইসলাম।
ভোটার তালিকায় জীবিত ব্যক্তিদের পাশাপাশি বেশ কয়েকজন মৃত ব্যক্তিদের ভোটার তালিকায় অর্ন্তভূক্তি নিয়ে অবাক হয়েছেন অভিভাবক সদস্য ও নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীরা।
এ ঘটনায় গত ৩০ নভেম্বর ছয়জন অভিভাবক সদস্য প্রার্থী রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট একটি অভিযোগপত্র দিলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. শারমিন ইসলাম নির্বাচনের দায়িত্বরত প্রিজাইডিং অফিসার ও একাডেমিক সুপারভাইজার শরিফুল্লাহ আস শামসকে তদন্ত করার নির্দেশ প্রদান করেন।
সৃষ্ট বিষয়ে রবিবার (৩ ডিসেম্বর) প্রিজাইডিং অফিসার ও একাডেমিক সুপারভাইজার শরিফুল্লাহ আস শামস সরেজমিনে তদন্ত করে চূড়ান্ত ভোটার তালিকায় মৃত ব্যক্তিদের অর্ন্তভূক্তির ঘটনার সত্যতা পেয়ে তদন্ত প্রতিবেদন দাখিল করলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. শারমিন ইসলাম সোমবার উক্ত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত রাখার আদেশ জারি করেন।
অভিভাবক সদস্য পদ প্রার্থী মোঃ নজরুল ইসলাম জিএস জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদ কোন ধরনের আইনের তোয়াক্কা না করে এবং খসড়া ভোটার তালিকা প্রকাশ ছাড়াই চূড়ান্ত ভোটার তালিকায় মৃত ব্যক্তিদের ভোটার করে তালিকা প্রকাশে তথ্য গোপন রাখেন। উক্ত তালিকায় বেশ কয়েকজন মৃত ব্যক্তির নামও রয়েছে। তিনি আরো জানান, আমার বড় ভাই আবুল কাইয়ুম লিটন ২০১৮ইং সনের ১২ ফেব্রুয়ারি ক্যান্সার আক্রান্ত হয়ে মারা যান। মারা যাওয়ার পরও তিনি চূড়ান্ত তালিকা অনুযায়ী ভোটার হয়েছেন।
সংবাদকর্মীরা গতকাল রবিবার সরেজমিনে গিয়ে কথা বলেন কয়েকজন অভিভাবকের সাথে।
এসময় অভিভাবকগণসহ ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী প্রাপ্তির আত্মীয়রা জানান, প্রাপ্তির বাবা প্রীতি লাল মজুমদার মারা যান ২০২০ ইং সনের ১ মার্চ, ৯ম শ্রেণির শিক্ষার্থী জাবেদ হোসেনের বাবা মোঃ খোয়াজ মিয়া মারা গেছেন ২০১৯ ইং সনের ২৫ জুন, ১০ম শ্রেণির শিক্ষার্থী অন্তরা মজুমদারের বাবা শংকর মজুমদার মারা গেছেন ২০২০ ইং সনের ১ জানুয়ারী, এছাড়া ১০ম শ্রেণির শিক্ষার্থী শান্তা রানী দাসের বাবা সঞ্জু দাস মারা গেছেন ২২ আগষ্ট ২০২০ ইং সনে এছাড়া ৭ম শ্রেণির শিক্ষার্থী রাবেয়া আক্তারের বাবা মোঃ মিজানুর রহমান মারা গেছেন ২০২২ ইং সনের ২৫ জুন।
এ বিষয়ে চন্ডিপুর মনসা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদ চূড়ান্ত ভোটার তালিকায় ভুলক্রমে কয়েকজন মৃত ব্যক্তির নাম অর্ন্তভূক্তি হওয়ার বিষয়টির সত্যতা জানিয়ে বলেন, নির্বাচনের পরবর্তী তারিখ জানানো হবে।
উপজেলা একাডেমিক সুপারভাইজার ও নির্বাচনের দায়িত্বরত প্রিজাইডিং অফিসার শরিফুল্লাহ আস শামস বলেন, অভিভাবক সদস্যদের অভিযোগের ভিত্তিতে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়ের নির্দেশে সরেজমিনে তদন্ত করে তালিকায় চূড়ান্ত ভোটার তালিকায় মৃত ব্যক্তিদের নাম থাকায় তদন্ত রিপোর্ট জমা দেয়া হয়েছে।
রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. শারমিন ইসলাম জানান, প্রধান শিক্ষক আমাদেরকে লিখিতভাবে জানিয়েছেন ভোটার তালিকায় ভুলক্রমে মৃতদের নাম অর্ন্তভূক্তি হয়েছে। ৫ তারিখের মধ্যে যা সংশোধন করা সম্ভব নয়। উক্ত বিষয়ের আলোকে চন্ডিপুর মনসা উচ্চ বিদ্যালয়ের ৫ ডিসেম্বরের ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ভোটার তালিকা সংশোধনসহ প্রিজাইডিং অফিসার ও মাধ্যমিক শিক্ষা অফিসার পরবর্তীতে উক্ত বিদ্যালয়ের নির্বাচন নিয়ে সিদ্ধান্ত দিবেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST