শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৩৫ অপরাহ্ন
শিরোনামঃ
Logo সারাদেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা Logo কোটা সংস্কার আন্দোলন: দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে নিহত ৫ Logo বিদ্যালয়ে না এসে বেতনভাতা উত্তোলন; বদলি হলেন বিতর্কিত সে-ই প্রধান শিক্ষক Logo নতুন যুগে চীনের সংস্কারনীতি: মূল উদ্দেশ্য চর্চা করে উদ্ভাবনী উন্নয়ন বাস্তবায়ন করা Logo চীন সামুদ্রিক পরিবেশের মান অব্যাহতভাবে উন্নত করেছে:শ্বেতপত্র প্রকাশ Logo চীনের উন্নয়ন বিশ্বের জন্য সুযোগ প্রদান অব্যাহত রাখবে:সিএমজি’র সিজিটিএন পরিচালিত জরিপ Logo সাংবাদিক আকবর হায়দার কিরনের জন্মদিন পালন হলো হাডসন নদীর বুকে Logo চীন বাংলাদেশকে জাতীয় উন্নয়নে সহায়তা করতে ইচ্ছুক:হাসিনার সাথে বৈঠকে সি Logo মানবজাতির অভিন্ন মূল্যবোধ প্রচার করা:চীনে দশম বিশ্ব সভ্যতা ফোরাম Logo ভারত-চীন সম্পর্কের বৈশ্বিক তাৎপর্যও রয়েছে: বিশেষ বার্তায় চীনা পররাষ্ট্রমন্ত্রী
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

রুশ-চীন নতুন যুগে সার্বিক কৌশলগত অংশীদারি সম্পর্ক সমৃদ্ধ করবে

শুয়েই ফেই ফেই / ৯২ Time View
Update : শুক্রবার, ২৬ মে, ২০২৩, ৪:৩১ অপরাহ্ন

শুয়েই ফেই ফেই, আন্তর্জাতিক:
২৪ মে বিকালে বেইজিংয়ে গণ-মহাভবনে চীনের প্রেসিডেন্ট সি চিন পিংয়ের সঙ্গে সফররত রুশ প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্টিন সাক্ষাৎ করেছেন।
এসময় সি চিন পিং গত মার্চ মাসে রাশিয়া সফরের কথা স্মরণ করে বলেন, প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে পরবর্তীতে চীন-রুশ সম্পর্ক উন্নয়ন এবং বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার পরিকল্পনা করা হয়েছে। চীন-রুশ সম্পর্ক মজবুত করা ও উন্নত করা হল যুগের প্রবণতা। জনাব সি আশা করেন, দু’দেশ অব্যাহতভাবে দু’দেশের সহযোগিতার বড় সুযোগ ও শক্তিকে কাজে লাগিয়ে বিভিন্ন খাতের সহযোগিতাকে আরো উন্নত করবে এবং অব্যাহতভাবে দু’দেশের নতুন যুগের সার্বিক কৌশলগত অংশীদারি সম্পর্ক সমৃদ্ধ করবে।
সি চিন পিং জোর দিয়ে বলেন, রাশিয়ার সঙ্গে পরস্পরের গুরুত্বপূর্ণ স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে অব্যাহত সমর্থন করা এবং জাতিসংঘ, শাংহাই সহযোগিতা সংস্থা, ব্রিক্স, জি-২০সহ বিভিন্ন মঞ্চে সমন্বয় জোরদার করতে চায় চীন। দু’দেশের উচিত অব্যাহতভাবে আর্থ-বাণিজ্যিক সহযোগিতার মাত্রা বাড়ানো, দ্বিপক্ষীয় সহযোগিতা-ব্যবস্থা সুসংহত করা, জ্বালানি, পারস্পরিক যোগাযোগের সহযোগিতা বাড়ানো, মানবিক ও সাংস্কৃতিক বিনিময় বাড়ানো, জনগণের মৈত্রী জোরদারের নতুন পথ তৈরি করা।
চীন রাশিয়া এবং ইউরাশিয়ান অর্থনীতি ইউনিয়নের সদস্য দেশের সঙ্গে ‘এক অঞ্চল, এক পথ’ ও ইউরাশিয়ান অর্থনৈতিক ইউনিয়নের সংযোগ ও সহযোগিতা জোরদার করা, আরো বড় আঞ্চলিক বাজার সৃষ্টি করা এবং বিশ্বের শিল্পচেইন ও সরবরাহ চেইনের স্থিতিশীলতা নিশ্চিত করতে চায়। যাতে, আঞ্চলিক দেশগুলোর বাস্তব কল্যাণ হয়।
মিশুস্টিন প্রেসিডেন্ট সি-কে জনাব পুতিনের শুভেচ্ছা জানিয়ে বলেন, রাশিয়া চীনের সঙ্গে দু’দেশের শীর্ষনেতার মতৈক্য বাস্তবায়ন করতে এবং বিভিন্ন খাতে সহযোগিতা বাড়াতে আগ্রহী। রাশিয়া চীনের সঙ্গে আন্তর্জাতিক আইনের ভিত্তিতে আন্তর্জাতিক শৃঙ্খলা মজবুত করতে চায়।
সূত্র: শুয়েই ফেই ফেই, চায়না মিডিয়া গ্রুপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST