বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১২:৩৯ অপরাহ্ন
শিরোনামঃ
Logo রামগঞ্জে বিএনপির ঈদ পূণর্মিলণী অনুষ্ঠিত Logo Sward এর উদ্যোগে রামগঞ্জে বৃক্ষের চারা রোপন কর্মসূচি উদ্বোধন Logo অস্ট্রেলিয়া চীনাদের জন্য ন্যায্য ও বৈষম্যহীন ব্যবসার পরিবেশ দেবে;চীনা প্রধানমন্ত্রী Logo চীনা প্রধানমন্ত্রীর চীন-নিউজিল্যান্ড কিউই ‘বেল্ট অ্যান্ড রোড’ পরিদর্শন Logo চায়না সাউদার্ন এয়ারলাইন্স ১৫ জুলাই থেকে ঢাকায় সরাসরি ফ্লাইট চালু করবে Logo পিতার মহান অনুশীলন সি চিন পিংকে গভীরভাবে প্রভাবিত করেছিল Logo জোড়া পান্ডা চীন ও অস্ট্রেলিয়ার বন্ধুত্বের দূত Logo রামগঞ্জে ভূমি সেবা সপ্তাহ Logo কথা রাখলেন নব নির্বাচিত চেয়ারম্যান ইমতিয়াজ আরাফাত Logo মানবতাবাদ গভীরভাবে চীনের ঐতিহ্য ও সংস্কৃতিতে মিছে আছে: মিরিয়ানা স্পলজারিক এজর
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

রোজার এখনো চারদিন বাকী: করোলা-কচুর লতি ও ধনেপাতার সেঞ্চুরী

Reporter Name / ৮০৭ Time View
Update : রবিবার, ১৯ মার্চ, ২০২৩, ২:২০ অপরাহ্ন

মাহমুদ ফারুক:
মাছ মাংস খাওয়া ছেড়ে দিয়েছি। শেষ কবে গরুর গোস্ত খেয়েছি মনে পড়ে না। ৮শ টাকা গরুর গোস্তের কেজি, ১০০/১১০ টাকার ব্রয়লার মুরগি ২৫০ টাকা ও কক মুরগি ৩৩০/৩৫০ টাকায় বিক্রি হচ্ছে।
আমাদের মতো গরীব মানুষ রমজানে কিভাবে রোজা রাখবেন? কিছু বলতে গেলেও মনে হয় কেউ গলা টিপে ধরেছে। কথা বের হয় না, কার কাছে বলবো। হোটেল বয়ের কাজ করে মাসে পাই ৭ হাজার টাকা।
স্ত্রী আর দুই সন্তান নিয়ে বাসা ভাড়া থাকি। আমি দুই একবেলা হোটেলে ভালোমন্দ খেতে পারি, স্ত্রী ও সন্তানতো তা চোঁখে দেখে না। বাজারে যেতে ভয় পাই। আড়াইশ গ্রাম তো আর বিক্রি করে না। এভাবে কথাগুলো বললেন রামগঞ্জ তরকারীর বাজারে তরকারী কিনতে আসা এক ক্রেতা।
সরেজমিনে আজ রবিবার সকালে রামগঞ্জ কাঁচা বাজার (তরকারী বাজার) গিয়ে দেখা যায়, কচুর লতি ১শ টাকা, ঢেড়শ ৮০ টাকা, পটল ৮০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা, কুমড়া প্রতি কেজি ৩০ টাকা, টমেটো ২৫ টাকা, ঝিঙ্গা ৬০টাকা, কাঁচা মরিছ ৮০ টাকা, বেগুন ৫০ টাকা, পাতা কপি ৩০ টাকা, করোলা ১শ টাকা, শশা ৫০ টাকা, গাজর ৪০ টাকা, বরবটি ৮০ টাকা, ধনে পাতা ১শ টাকা, তেলাপিয়া মাছ ২৫০ টাকা, বড় কাতল মাছ ৩৭০ টাকা, গরুর গোস্ত হাঁড় ছাড়া ৮শ টাকা-হাঁড়সহ ৭৫০ টাকা, ব্রয়লার মুরগি ২৫০ টাকা ও কক মুরগী ৩৩০ টাকা কেজি প্রতি বিক্রি হচ্ছে।
এছাড়া কুচো চিংড়ি ৫শ টাকা, মাঝারি মানের চিংড়ি মাছ ৭৫০/৮শ টাকা, রুই মাছ ছোট ২২০ টাকা কেজি দরে বিক্রি করছেন ব্যবসায়ীরা।
মাছ কিনে ফিরছেন ক্রেতা এস এম বাবুল বাবর। তিনি জানান, বাজারে যে তুলনায় মাছ আছে তার চেয়ে বেশি ক্রেতার সংখ্যা। সামনে রমজান। অনেকে রমজানের জন্য মাছ মাংস ফ্রিজজাত করার জন্য বেশি বেশি করে কিনছেন। দাম এ কারনেই বৃদ্ধি পাচ্ছে। মানুষের উচিৎ প্রতিদিনের নিত্যপন্য ঐ দিন কেনা। তাহলে কিছুটা সহনীয় হবে। তবে তিনি মাছ ও মাংসের সিন্ডিকেটের কারনে চড়া দাম বলে দাবী করেন।
কয়েকজন পাইকারী ব্যবসায়ী (আড়ৎদার) নাম প্রকাশ না করার শর্তে জানান, আমাদের কিছু করার নাই। লাকসাম, কুমিল্লা, ঢাকা বা চট্টগ্রাম থেকে যে মালামাল আসে, পাইকারী বাজারে চড়া দাম। আমরা নিজেরাই অসহায় হয়ে গেছি। আর কাঁচা মাল পঁচনশীল। বেশি দিন রাখারও সুযোগ নেই। বাজারে মালের দাম কমলে আমরাও কম দামে বিক্রি করি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST