শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৩৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
Logo সারাদেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা Logo কোটা সংস্কার আন্দোলন: দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে নিহত ৫ Logo বিদ্যালয়ে না এসে বেতনভাতা উত্তোলন; বদলি হলেন বিতর্কিত সে-ই প্রধান শিক্ষক Logo নতুন যুগে চীনের সংস্কারনীতি: মূল উদ্দেশ্য চর্চা করে উদ্ভাবনী উন্নয়ন বাস্তবায়ন করা Logo চীন সামুদ্রিক পরিবেশের মান অব্যাহতভাবে উন্নত করেছে:শ্বেতপত্র প্রকাশ Logo চীনের উন্নয়ন বিশ্বের জন্য সুযোগ প্রদান অব্যাহত রাখবে:সিএমজি’র সিজিটিএন পরিচালিত জরিপ Logo সাংবাদিক আকবর হায়দার কিরনের জন্মদিন পালন হলো হাডসন নদীর বুকে Logo চীন বাংলাদেশকে জাতীয় উন্নয়নে সহায়তা করতে ইচ্ছুক:হাসিনার সাথে বৈঠকে সি Logo মানবজাতির অভিন্ন মূল্যবোধ প্রচার করা:চীনে দশম বিশ্ব সভ্যতা ফোরাম Logo ভারত-চীন সম্পর্কের বৈশ্বিক তাৎপর্যও রয়েছে: বিশেষ বার্তায় চীনা পররাষ্ট্রমন্ত্রী
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

লক্ষ্মীপুরের রায়পুরে কিশোর খুন: আওয়ামীলীগ নেতাসহ আটক ৫

Reporter Name / ১১২ Time View
Update : বুধবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৩, ৮:০২ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক:
লক্ষ্মীপুরের রায়পুরে মাছঘাট নিয়ে বিতর্কে জড়িয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে রাসেল হোসেন (১৪) নামে এক কিশোর নিহত হয়েছে। এ ঘটনায় আওয়ামী লীগ নেতা বিএম শাহজালাল রাহুলসহ ৫ জনকে আটক করেছে পুলিশ। আজ বুধবার দুপুর ১২ টার দিকে মিয়ারহাট এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। এসময় রাহুলের অনসারীরা পুলিশের কাছ থেকে তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে বলে স্থানীয় লোকজন জানান।
এর আগে সকালে উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চরকাছিয়া গ্রামের মিয়ারহাট মাছঘাট এলাকায় আওয়ামী লীগ নেতা বিএম শাহজালাল রাহুল ও ইউপি সদস্য (মেম্বার) নজরুল ইসলামের অনুসারীদের মধ্যে সংর্ঘষের ঘটনা ঘটে।
প্রায় ২ ঘন্টাব্যাপী এলাকায় উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা অব্যাহত ছিল। এতে রুহুল আমিন ও ফারুক ক্বারীসহ অন্ত ১০ জন আহত হয়। রুহুল আমিন সদর হাসপাতালে ও ফারুক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।
আটক শাহজালাল রাহুল দক্ষিণ চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক। অন্যরা হলেন রাহুলের অনুসারী রাকিব হোসেন, মিনহাজুল ও সুমন হোসেনসহ ৫ জন। অন্যজনের নাম জানা যায়নি।
নিহত রাসেল চরকাছিয়া গ্রামের মনির হোসেন ভূট্টুর ছেলে ও দক্ষিণ চরবংশী ইউনিয়ন পরিষদের ৮নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য নজরুল ইসলামের ভাতিজা। আহত রুহুল আমিন একই এলাকার আলী সর্দারের ছেলে। অপর আহত ক্বারী ফারুক আওয়ামী লীগ নেতা রাহুলের অনুসারী বলে জানা গেছে।
পুলিশ ও নিহতের স্বজনরা জানিয়েছে, সকালে রাসেল ও তার বাবা মনির চর থেকে মিয়ারহাট ঘাটে আসে। এসময় ঘাটে রাহুলের অনুসারী হিসেবে পরিচিত ফারুক ক্বারী নামে এক ব্যক্তির সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। এসময় রাহুলের অন্য অনুসারী রাকিব হোসেন, মিনহাজুল ও সুমন জড়ো হয়। একপর্যায়ে উভয়পক্ষ উত্তেজিত হয়ে পড়ে। হঠাৎ করে রাকিব ছুরি দিয়ে রাসেলের পেটে আঘাত করে। এতে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে রুহুল আমিনসহ আরও ৫ জন আহত হয়। রাসেল ঘটনাস্থলেই মারা যায় বলে জানা যায়।
এ ঘটনার পর পুরো এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনাস্থল থেকে রাহুলসহ ৫ জনকে আটক করে পুলিশ। মিয়ারহাট বাজারে রাস্তায় গাছের গুঁড়ি ফেলে পরে পুলিশের হাত থেকে রাহুলকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে তার অনুসারীরা। পরে পুলিশ গাছের গুড়ি সরিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে আটকদের থানায় নিয়ে যায়।
স্থানীয় সূত্র আরো জানা যায়, আওয়ামী লীগ নেতা রাহুল ও ইউপ সদস্য নজরুলদের সঙ্গে জমি নিয়ে বিরোধ রয়েছে। সম্প্রতি মিয়ার হাট মাছঘাট নিয়ে তাদের মধ্যে বিরোধ শুরু হয়। ঘাটকে কেন্দ্র করেই সকালে কথাকাটাকাটি একপর্যায়ে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত রাসেল ইউপি সদস্য নজরুলের আপন ভাতিজা। রাহুল ও নজরুল এলাকায় বালু উত্তোলনের জন্য সম্প্রতি দুটি ড্রেজার মেশিন বসিয়েছে। ড্রেজার মেশিন বসানো নিয়েও তাদের মধ্যে বিরোধ রয়েছে বলে জানালেন স্থানীয় এলাকাবাসী।
নিহত রাসেলের ফুফু রুনিয়া বেগম বলেন, রাহুলরা আমাদের জমি পূর্বক দখল করে রেখেছে। মার্চ-এপ্রিল নদীতে নিষেধাজ্ঞা রয়েছে। এতে মৎস্য বিভাগ ক্যাম্প করতে চেয়েছিল মিয়ারহাট ঘাটে। রাহুল এ ক্যাম্পের বিপক্ষে ছিল। আমার ভাই নজরুল ও মনির ক্যাম্পের পক্ষে থাকায় রাহুলের লোকজন বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছিল। ঘটনার সময় রাহুলের লোকজন অতর্কিত হামলা চালিয়ে রাসেলকে হত্যা করেছে। আমি এ হত্যার বিচার চাই।
দক্ষিণ চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সালেহ মো. মিন্টু ফরায়েজী বলেন, আধিপত্য বিস্তার নিয়ে রাহুল ও নজরুলের লোকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় এক কিশোর মারা গেছে, কয়েকজন আহত হয়েছে। এছাড়া রাহুলসহ ৫ জনকে আটক করে থানায় নিয়ে গেছে পুলিশ।
রায়পুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হাসান আখন জাহাঙ্গীর বলেন, ঘটনাটি অনেক বড় ছিল। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। সংঘর্ষে রাসেল নামে এক কিশোর নিহত হয়েছে। এ ঘটনায় ৫ জন আটক রয়েছে। তদন্ত শেষে এ ঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST