বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১২:২১ অপরাহ্ন
শিরোনামঃ
Logo রামগঞ্জে বিএনপির ঈদ পূণর্মিলণী অনুষ্ঠিত Logo Sward এর উদ্যোগে রামগঞ্জে বৃক্ষের চারা রোপন কর্মসূচি উদ্বোধন Logo অস্ট্রেলিয়া চীনাদের জন্য ন্যায্য ও বৈষম্যহীন ব্যবসার পরিবেশ দেবে;চীনা প্রধানমন্ত্রী Logo চীনা প্রধানমন্ত্রীর চীন-নিউজিল্যান্ড কিউই ‘বেল্ট অ্যান্ড রোড’ পরিদর্শন Logo চায়না সাউদার্ন এয়ারলাইন্স ১৫ জুলাই থেকে ঢাকায় সরাসরি ফ্লাইট চালু করবে Logo পিতার মহান অনুশীলন সি চিন পিংকে গভীরভাবে প্রভাবিত করেছিল Logo জোড়া পান্ডা চীন ও অস্ট্রেলিয়ার বন্ধুত্বের দূত Logo রামগঞ্জে ভূমি সেবা সপ্তাহ Logo কথা রাখলেন নব নির্বাচিত চেয়ারম্যান ইমতিয়াজ আরাফাত Logo মানবতাবাদ গভীরভাবে চীনের ঐতিহ্য ও সংস্কৃতিতে মিছে আছে: মিরিয়ানা স্পলজারিক এজর
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

লক্ষ্মীপুর জেলা যুবলীগের সভাপতি পদে আলোচনায় ভুলু

Reporter Name / ৩৩২ Time View
Update : মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০২৩, ৬:০৬ অপরাহ্ন

জুনাইদ আল হাবিব;
লক্ষ্মীপুরের ছাত্ররাজনীতির ইতিহাসে নজরুল ইসলাম ভুলুর নামটি ছিল বেশ সমাদৃত। জেলা শহর থেকে প্রান্তিক, সর্বত্রই দলের কর্মী সৃষ্টির কারিগর হিসেবেও এ নামটির সুনাম দীর্ঘদিন ধরে। দলীয় নেতা-কর্মীরা বলছেন, রাজনৈতিক জীবনে তিনি সক্রিয় এবং কর্মীবান্ধব। ছাত্রজীবনে আহবায়ক ছিলেন জেলা ছাত্রলীগের। তবে এবার জেলা যুবলীগের সম্মেলনে সভাপতি পদে প্রার্থী তিনি।
দলের সাংগঠনিক কার্যক্রমে স্থবিরতার অভিযোগে ২০২১সালের ২অক্টোবর কেন্দ্রীয় যুবলীগের দপ্তর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে লক্ষ্মীপুর যুবলীগের কমিটি বিলুপ্ত করা হয়। দুই বছর পেরিয়ে গেলেও সম্মেলনে নতুন কমিটি হয়নি। তবে জেলাজুড়ে নেতাকর্মীদের সাথে যোগাযোগ রেখে দলের সাংগঠনিক কার্যাক্রমে সক্রিয় নজরুল ইসলাম ভুলু।
এরই মধ্যে নতুন কমিটি দেবার নানান জল্পনাকল্পনা ঘুরছে যুবলীগের নেতাকর্মীদের মাঝে। ভুলুর সমর্থকরা সামাজিক যোগাযোগের মাধ্যমে তার সমর্থনে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
স্থানীয় যুবলীগের নেতাকর্মীরা বলছেন, জেলা যুবলীগ মানে নজরুল ইসলাম ভুলু। তিনি সর্বক্ষেত্রে যুব সমাজের অহংকার, আইকন এবং তার বিকশিত যোগ্য নেতৃত্ব পরিলক্ষিত হচ্ছে। আগামীতে জেলার সবগুলো থানা যুবলীগের নেতা-কর্মীদের আস্থা ও বিশ্বাস অর্জনে নজরুল ইসলাম ভুলু হবে সবার উর্ধ্বে। তিনি সব সময় কর্মীবান্ধব। তার কাছে নেতা-কর্মীরা আস্থাশীল।
কমলনগরের চর মার্টিন ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক বেলায়েত মাহমুদ মনে করেন, জেলা যুবলীগের আগামীর নেতৃত্ব ভুলু ভাইয়ের হাতেই যাবে। কেননা, জেলার আনাচে-কানাচে তিনি জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত বেনগার্ড তৈরি করেছেন, এটা দ্বিতীয় কেউ করতে পারেনি। নেতাকর্মীদের সুসংগঠিত করতে সঠিক নেতৃত্ব দরকার, আর তার জন্যই ভুলু ভাইকে প্রয়োজন।
সাইফুল ইসলাম স্বাধীন বলেন, জেলা যুবলীগের সভাপতি প্রার্থী নজরুল ইসলাম ভুলু সবার আস্থা ও ভালোবাসার প্রতীক। তাকে জেলা যুবলীগের সভাপতি করা হলে আগামীর ভোট কেন্দ্রিক রাজপথ হবে সংগ্রামী ও নেতৃত্বশীল। নেতার অন্যান্য বৈশিষ্ট্য মধ্যে তিনি অন্যতম সংগঠক। কর্মী সৃষ্টিতে তিনি বিশ্বাসী আস্থাভাজন ব্যক্তি।
জেলা শ্রমিক লীগের আহবায়ক মো. ইউছুফ পাটোয়ারী বলেন, জেলা যুবলীগের কমিটিতে সাবেক ছাত্রনেতারা থাকতে পারে। তবে সবার মধ্যে এগিয়ে রয়েছে নজরুল ইসলাম ভুলু।
মো.নজরুল ইসলাম ভুলু বলেন, রাজনীতিতে ত্যাগ এবং পরিশ্রম কখনো বৃথা যায় না। রাজনীতি করছি দলের জন্য, দলের সাংগঠনিক কর্মকান্ড সচল রাখতে। সাবেক জেলা ছাত্রলীগের আহবায়কের দায়িত্ব পালন করেছি। বিএনপি-জামায়াতের অপরাজনীতির বিরুদ্ধে বারবার রাজপথে আন্দোলন সংগ্রাম করে জেল খেটেছি। বহু মামলার আসামী হয়েছি। কয়েকবার ছাত্রলীগের দায়িত্বে ছিলাম। রাজনীতির নানা সমীকরণ পার হয়ে আজ এখানে। নেতাকর্মীদের দাবির মুখে জেলা যুবলীগের সভাপতি পদে প্রার্থী হয়েছি। সভাপতি হতে পারলে আগামীর লক্ষ্মীপুর হবে জননেত্রী শেখ হাসিনার ঘাঁটি ও আস্থার জায়গা।
যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান বলছিলেন, লক্ষ্মীপুর জেলা যুবলীগের পদপ্রত্যাশী নেতা–কর্মীদের জীবনবৃত্তান্ত নেওয়া হয়েছে। এতে প্রায় দেড় শতাধিক ব্যক্তি জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। এগুলো যাচাই-বাছাই করা হয়েছে। চলতি মাসের মধ্যে কমিটি ঘোষণা করা হবে।
দলীয় সূত্রে জানা গেছে, জেলা যুবলীগের কমিটিতে সম্ভাব্য অন্যান্য পদপ্রত্যাশী নেতাকর্মীরা হলেন জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক বায়েজীদ ভূঁইয়া, , জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ নুরুল আজিম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ জামান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী, রুপম হাওলাদার প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST