বুধবার, ১৯ জুন ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন
শিরোনামঃ
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

শান্তিপূর্ণ একীকরণ; এক দেশ, দুই ব্যবস্থা’ তাইওয়ানের দীর্ঘমেয়াদী শৃঙ্খলা ও উন্নয়নের জন্য সহায়ক: চীনা মুখপাত্র

আকাশ: / ৭৭ Time View
Update : রবিবার, ৯ এপ্রিল, ২০২৩, ৮:৪৫ অপরাহ্ন

আকাশ:
৭ এপ্রিল বেইজিংয়ে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মাও নিং জানান, ‘শান্তিপূর্ণ একীকরণ; এক দেশ, দুই ব্যবস্থা’ হচ্ছে দেশের একীকরণ বাস্তবায়নের সবচেয়ে ভাল পদ্ধতি।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি জানান, তাইওয়ান বিষয় গণতন্ত্রের বিষয় নয়, এটি চীনের সার্বভৌমত্ব ও ভূখণ্ডের অখণ্ডতার সঙ্গে জড়িত। তাইওয়ান চীনের অবিচ্ছেদ্য অংশ। চীনের সার্বভৌমত্ব ও ভূখণ্ডর অখণ্ডতা কখনওই আলাদা হয় নি। কিছু কিছু দেশ ‘গণতন্ত্রের মাধ্যমে কর্তৃত্ববাদী লড়াইয়ের’ নামে মিথ্যাচার করছে এবং গণতন্ত্রের নামে ‘তাইওয়ানের বিচ্ছিন্নতাকে’ সমর্থন করছে। তারা ‘তাইওয়ান বিষয় নিয়ে চীনকে চাপ প্রয়োগ ও নিয়ন্ত্রণ করার’ অপচেষ্টা করছে। তাদের এহেন আচরণ অনেক বিপজ্জনক, যা বাস্তবায়িত হবে না।
তিনি আরো বলেন, তাইওয়ানের ভবিষ্যৎ মাতৃভূমির একীকরণের সঙ্গে জড়িত; তাইওয়ানে বসবাস করা চীনা জনগণের কল্যাণ জাতিগত পুনর্জাগরণের সঙ্গে জড়িত। তাইওয়ান প্রণালীর দু’পারের ব্যবস্থা ভিন্ন, তবে তা একীকরণের পথে বাধা নয়। আর তা নিয়ে বিচ্ছিন্নতার সুযোগও নেই।
তিনি বলেন, ‘শান্তিপূর্ণ একীকরণ; এক দেশ, দুই ব্যবস্থা’ তাইওয়ানের বাস্তব পরিস্থিতি সম্পূর্ণ বিবেচনা করেছে। যা একীকরণ বাস্তবায়নের পর তাইওয়ানের দীর্ঘমেয়াদী শৃঙ্খলা ও উন্নয়নের জন্য সহায়ক হবে। এটাই হলো তাইওয়ান সমস্যা সমাধানে চীনের মৌলিক নীতি এবং দেশের একত্রিকরণ বাস্তবায়নের সবচেয়ে ভালো পদ্ধতি।
সূত্র: আকাশ, চায়না মিডিয়া গ্রুপ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST