শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন
শিরোনামঃ
Logo সারাদেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা Logo কোটা সংস্কার আন্দোলন: দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে নিহত ৫ Logo বিদ্যালয়ে না এসে বেতনভাতা উত্তোলন; বদলি হলেন বিতর্কিত সে-ই প্রধান শিক্ষক Logo নতুন যুগে চীনের সংস্কারনীতি: মূল উদ্দেশ্য চর্চা করে উদ্ভাবনী উন্নয়ন বাস্তবায়ন করা Logo চীন সামুদ্রিক পরিবেশের মান অব্যাহতভাবে উন্নত করেছে:শ্বেতপত্র প্রকাশ Logo চীনের উন্নয়ন বিশ্বের জন্য সুযোগ প্রদান অব্যাহত রাখবে:সিএমজি’র সিজিটিএন পরিচালিত জরিপ Logo সাংবাদিক আকবর হায়দার কিরনের জন্মদিন পালন হলো হাডসন নদীর বুকে Logo চীন বাংলাদেশকে জাতীয় উন্নয়নে সহায়তা করতে ইচ্ছুক:হাসিনার সাথে বৈঠকে সি Logo মানবজাতির অভিন্ন মূল্যবোধ প্রচার করা:চীনে দশম বিশ্ব সভ্যতা ফোরাম Logo ভারত-চীন সম্পর্কের বৈশ্বিক তাৎপর্যও রয়েছে: বিশেষ বার্তায় চীনা পররাষ্ট্রমন্ত্রী
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

সংযুক্ত আরব আমিরাতের ‘শত-স্কুল প্রকল্পে’র শিক্ষার্থীদের চিঠির জবাব দিলেন প্রেসিডেন্ট সি

স্বর্ণা: / ৮৮ Time View
Update : সোমবার, ২৭ মে, ২০২৪, ২:৫৪ অপরাহ্ন

চীনের প্রেসিডেন্ট সি চিন পিং সংযুক্ত আরব আমিরাতে চীনা ভাষা শিক্ষাদান ‘শত-স্কুল প্রকল্পে’র শিক্ষার্থীদের একটি চিঠির জবাব দিয়েছেন। চিঠিতে তিনি তাদের চীনা ভাষা ভালোভাবে শিখতে, চীনকে বুঝতে এবং চীন-ইউএই বন্ধুত্ব এগিয়ে নিতে অবদান রাখতে উৎসাহিত করেন।

সি চিন পিং লিখেছেন, তিনি তাদের প্রতিটি চিঠি পড়েছেন এবং চিঠি থেকে চীনা সংস্কৃতির প্রতি তাদের ভালবাসা এবং দু’দেশের বন্ধুত্বের জন্য তাদের প্রত্যাশা অনুভব করেছেন।

সি চিন পিং উল্লেখ করেছেন যে, তারা তাদের চিঠিতে বলেছেন যে, চীন এবং সংযুক্ত আরব আমিরাত ৪০ বছর ধরে ‘হাতে হাত মিলেয়েছে’ এবং আশা করেন যে চীন এবং সংযুক্ত আরব আমিরাত সবসময় ভাল বন্ধু হয়ে থাকবে। চীনা জনগণও একই ইচ্ছা পোষণ করে। তরুণরা চীন-আরব বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ভবিষ্যতের প্রতিনিধিত্ব করে। তাদেরকে চীনে এসে পান্ডা দেখতে, গ্রেটওয়ালে আরোহণ করতে এবং বড় হলে চীনা বিশ্ববিদ্যালয়ে পড়তে স্বাগত জানান তিনি।

প্রেসিডেন্ট সি আশা করেন, আরও বেশি আমিরাতি কিশোর-কিশোরী চীনা ভাষা শিখবে, চীনা কিশোর-কিশোরীদের সাথে যোগাযোগ করবে, প্রত্যেকের কাছ থেকে শিখতে এবং আমাদের হৃদয়ে বন্ধুত্বের বীজ বপন করতে চীন-আরব সম্পর্কের জন্য সুন্দর ভবিষ্যত তৈরিতে অবদান রাখবে।

২০১৯ সালের জুলাই মাসে চীনা প্রেসিডেন্ট সি চিন পিং এবং আবুধাবির তৎকালীন ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন সালমানের উপস্থিতিতে, ‘শত-স্কুল প্রকল্প’ আনুষ্ঠানিকভাবে চালু করার জন্য বেইজিংয়ে একটি সমঝোতাস্মারক স্বাক্ষর করে দু’দেশ। এ পর্যন্ত, সংযুক্ত আরব আমিরাতের ১৭১টি স্কুলে চীনাভাষার কোর্স চালু হয়েছে এবং ৭১ হাজার শিক্ষার্থী চীনা ভাষা অধ্যয়ন করছে। সম্প্রতি, সংযুক্ত আরব আমিরাতের ‘শত-স্কুল প্রকল্পে’র মডেল স্কুল হামদান স্কুল এবং ইয়াস স্কুলের প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীদের ৪০ জন প্রতিনিধি চীনা ভাষায় প্রেসিডেন্ট সি’কে চিঠি লেখেন। চিঠিতে তারা চীনা সংস্কৃতি ও চীনা ভাষার প্রতি তাদের আকুলতা এবং ভালবাসা প্রকাশ করেন। সূত্র: চায়না মিডিয়া গ্রুপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST