শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
Logo সারাদেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা Logo কোটা সংস্কার আন্দোলন: দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে নিহত ৫ Logo বিদ্যালয়ে না এসে বেতনভাতা উত্তোলন; বদলি হলেন বিতর্কিত সে-ই প্রধান শিক্ষক Logo নতুন যুগে চীনের সংস্কারনীতি: মূল উদ্দেশ্য চর্চা করে উদ্ভাবনী উন্নয়ন বাস্তবায়ন করা Logo চীন সামুদ্রিক পরিবেশের মান অব্যাহতভাবে উন্নত করেছে:শ্বেতপত্র প্রকাশ Logo চীনের উন্নয়ন বিশ্বের জন্য সুযোগ প্রদান অব্যাহত রাখবে:সিএমজি’র সিজিটিএন পরিচালিত জরিপ Logo সাংবাদিক আকবর হায়দার কিরনের জন্মদিন পালন হলো হাডসন নদীর বুকে Logo চীন বাংলাদেশকে জাতীয় উন্নয়নে সহায়তা করতে ইচ্ছুক:হাসিনার সাথে বৈঠকে সি Logo মানবজাতির অভিন্ন মূল্যবোধ প্রচার করা:চীনে দশম বিশ্ব সভ্যতা ফোরাম Logo ভারত-চীন সম্পর্কের বৈশ্বিক তাৎপর্যও রয়েছে: বিশেষ বার্তায় চীনা পররাষ্ট্রমন্ত্রী
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

সিডাব এর আয়োজনে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে শিক্ষা সহায়তা ও হুইলচেয়ার বিতরণ

Reporter Name / ৪২০ Time View
Update : মঙ্গলবার, ৩০ মে, ২০২৩, ১১:১৪ অপরাহ্ন

রায়হান মিঠু, সাভার :
স্পাইনাল কর্ড ইনজুরিস’ ডেভেলপমেন্ট এসোসিয়েশন বাংলাদেশ (সিডাব) এর আয়োজনে মেরুরজ্জুতে আঘাতপ্রাপ্ত অসহায় হতদরিদ্র প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে শিক্ষা সহায়তা ও হুইলচেয়ার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার ( ৩০ মে) সাভারস্থ সিআরপিতে সিডাব এর প্রধান কার্যালয়ের সম্মুখে মেধাবী ছাত্রী স্বর্ণা আক্তারকে শিক্ষা সহায়তা ও দরিদ্র প্রতিবন্ধী ব্যক্তি আক্তার হোসেনকে হুইলচেয়ার বিতরন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ওবায়েদুর রহমান (অভি)।

প্রধান অতিথি বক্তব্যে জনাব ওবায়েদুর রহমান (অভি) বলেন, সিডাব অনেক বছর থেকে বাংলাদেশের দরিদ্র মেরুরজ্জুতে আঘাতপ্রাপ্ত ব্যক্তিদের জীবনমান উন্নয়নে কাজ করে যা আমার অত্যন্ত ভালো লাগে। আমি অতীতে ও সিডাব এর সুখে-দুঃখে পাশে ছিলাম এখনো আছি। ভবিষ্যতেও সিডাব এর পাশে থাকবো। ওবায়েদুর রহমান (অভি) আরো বলেন, স্বর্ণা এটাই তোমার জন্য শেষ নয়, তোমার জন্য আরো উপহার অপেক্ষা করছে। তুমি একজন মেধাবী ছাত্রী। আমরা চাই তুমি পড়াশোনা চালিয়ে যাও। তুমি মনোবল হারাবে না। আমার পক্ষ থেকে তোমার জন্য সহযোগিতা অব্যাহত থাকবে।

এসময় সিডাব এর জেনারেল সেক্রেটারি আনোয়ার হোসেন বলেন, স্বর্ণা খাতুন হুইলচেয়ারে বসে জীবন সংগ্রাম চালিয়ে যাচ্ছেন। সে একজন মেধাবী মেডিকেল ছাত্রী। সে ভবিষ্যতে পড়াশোনা শেষ করে সমাজে মেরুরজ্জুতে আঘাতপ্রাপ্ত ব্যক্তিদের মুখ উজ্জ্বল করবে।
স্বর্ণা খাতুন একজন শারীরিক প্রতিবন্ধী। ১৬ই এপ্রিল ২০২০ তারিখে দোতালা বাসাবাড়ির ছাদ থেকে পা পিছলে পড়ে গিয়ে মেরুদণ্ডে আঘাত পায় এবং তারপর থেকে হুইলচেয়ারে চলাফেরা করছে। তার পিতা একজন কৃষক। পরিবারের সদস্য সংখ্যা সাতজন, চার বোন ও এক ভাই আছে। বর্তমানে তার বাবার অনেক বয়স হয়েছে তাই কাজকর্ম ঠিকমত করতে পারেন না। একমাত্র ভাই কৃষিকাজ করে সংসার চালায়। তাদের নিজস্ব কোন জমি নেই। সেই বিবেচনায় আমরা তাকে নগদ টাকা দিয়ে শিক্ষা সহায়তা প্রধান করি।
আনোয়ার হোসেন আরো বলেন, আক্তার হোসেন দরিদ্র পরিবারের সন্তান। আমরা দীর্ঘদিন থে‌কে লক্ষ্য করেছি আক্তার হোসেন একটি ভাঙ্গা হুইলচেয়ার দিয়ে চলাফেরা করে তাই আমরা তাকে বিনা মূল্যে একটি নতুন হুইলচেয়ার ব্যবস্হা করে দি।

এসময় উপস্থিত ছিলেন, সিডাব এর সভাপতি জোবায়ের ইসলাম (জিতু) সহ সভাপতি সালেহ আহমেদ, হুমায়ূন কবির। যুগ্ম সাধারণ সম্পাদক রায়হান মিঠু। সাংগঠনিক সম্পাদক মনির হোসেন (সজল) কোষাধ্যক্ষ আবদুল মতিন। কার্যকরী সদস্য হিরু মিয়া মাঝি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST