শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন
শিরোনামঃ
Logo সারাদেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা Logo কোটা সংস্কার আন্দোলন: দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে নিহত ৫ Logo বিদ্যালয়ে না এসে বেতনভাতা উত্তোলন; বদলি হলেন বিতর্কিত সে-ই প্রধান শিক্ষক Logo নতুন যুগে চীনের সংস্কারনীতি: মূল উদ্দেশ্য চর্চা করে উদ্ভাবনী উন্নয়ন বাস্তবায়ন করা Logo চীন সামুদ্রিক পরিবেশের মান অব্যাহতভাবে উন্নত করেছে:শ্বেতপত্র প্রকাশ Logo চীনের উন্নয়ন বিশ্বের জন্য সুযোগ প্রদান অব্যাহত রাখবে:সিএমজি’র সিজিটিএন পরিচালিত জরিপ Logo সাংবাদিক আকবর হায়দার কিরনের জন্মদিন পালন হলো হাডসন নদীর বুকে Logo চীন বাংলাদেশকে জাতীয় উন্নয়নে সহায়তা করতে ইচ্ছুক:হাসিনার সাথে বৈঠকে সি Logo মানবজাতির অভিন্ন মূল্যবোধ প্রচার করা:চীনে দশম বিশ্ব সভ্যতা ফোরাম Logo ভারত-চীন সম্পর্কের বৈশ্বিক তাৎপর্যও রয়েছে: বিশেষ বার্তায় চীনা পররাষ্ট্রমন্ত্রী
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

সি চিন পিং অনুকরণযোগ্য নেতা:সিয়েরা লিওনের প্রেসিডেন্ট বায়ো

শুয়েই ফেই ফেই: / ৪২ Time View
Update : সোমবার, ১১ মার্চ, ২০২৪, ৭:১৭ অপরাহ্ন

সম্প্রতি সিয়েরা লিওনের প্রেসিডেন্ট জুলিয়াস মাদা বায়ো চীন সফর করেছেন এবং চায়না মিডিয়া গ্রুপ বা সিএমজিকে বিশেষ সাক্ষাৎকার দিয়েছেন। চীন-আফ্রিকা সহযোগিতার নতুন দফা ফোরাম চীন-আফ্রিকা সহযোগিতার একটি নতুন অধ্যায় সূচনা করবে বলে সাক্ষাৎকারে তিনি উল্লেখ করেছেন।

তিনি বলেন, চীন সফরকালে তিনি শৃঙ্খলা দেখেছেন এবং শৃঙ্খলা অনেক কিছু অর্জন করতে পারে। এটি একটি গুরুত্বপূর্ণ কারণ। অল্প সময়ের মধ্যে চীনের এত উন্নতির কারণ বলে মনে করেন তিনি।

চীন যে কারণে এত অর্জন করেছে তার প্রধান কারণ হল, চীন কার্যকর উন্নয়ন কৌশল গ্রহণ করেছে এবং কার্যকরভাবে তার জনগণকে সংগঠিত করেছে। উন্নয়নের জন্য শুধুমাত্র নেতাদের পরিকল্পনা প্রস্তাবই প্রয়োজনীয় না, বরং জনগণকে তার অনুসরণ করতে হয়। তাদের চোখে, চীনের উন্নয়নের গতি বিস্ময়কর। অতএব, তারা আশা করেন চীনের পদাঙ্ক অনুসরণ করবে।

চীনের প্রেসিডেন্ট সি চিন পিং কেমন নেতা? এই প্রশ্নের উত্তরে প্রেসিডেন্ট বায়ো বলেন, বিশ্বের শক্তিশালী দেশের নেতা হিসাবে, প্রেসিডেন্ট সি চিন পিং খুব মনোযোগী, সর্বদা চীনা জনগণের উন্নয়নে মনোযোগ দেন। সেজন্য তিনি বলেন যে, সি চিন পিং অনুকরণযোগ্য নেতা।

সারা বিশ্ব আফ্রিকা-চীন সম্পর্কের দিকে মনোযোগ দিচ্ছে উল্লেখ করে প্রেসিডেন্ট বায়ো বলেন, চীন-আফ্রিকা সহযোগিতা ফোরামের কারণে আফ্রিকান দেশগুলোকে বিশ্বের অন্যান্য অঞ্চলে সম্মেলনে আমন্ত্রণ জানানো হয়েছে। কিন্তু আমরা আফ্রিকান দেশগুলোর নিজস্ব অভিন্ন দৃষ্টিভঙ্গি রয়েছে। তাহলো বিশ্বের অন্যান্য দেশের পাশাপাশি এগিয়ে যাওয়া, যাতে আফ্রিকান জনগণ একটি আদর্শ জীবন পায়।

সাক্ষাৎকারে, সিয়েরা লিওনের প্রেসিডেন্ট বায়ো বলেন যে, তিনি চীন-আফ্রিকা সহযোগিতাকে নতুন দফা ফোরাম চীন-আফ্রিকা সহযোগিতার একটি নতুন অধ্যায় খোলার আশা করেন।
সূত্র: চায়না মিডিয়া গ্রুপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST