শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:০১ পূর্বাহ্ন
শিরোনামঃ
Logo সারাদেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা Logo কোটা সংস্কার আন্দোলন: দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে নিহত ৫ Logo বিদ্যালয়ে না এসে বেতনভাতা উত্তোলন; বদলি হলেন বিতর্কিত সে-ই প্রধান শিক্ষক Logo নতুন যুগে চীনের সংস্কারনীতি: মূল উদ্দেশ্য চর্চা করে উদ্ভাবনী উন্নয়ন বাস্তবায়ন করা Logo চীন সামুদ্রিক পরিবেশের মান অব্যাহতভাবে উন্নত করেছে:শ্বেতপত্র প্রকাশ Logo চীনের উন্নয়ন বিশ্বের জন্য সুযোগ প্রদান অব্যাহত রাখবে:সিএমজি’র সিজিটিএন পরিচালিত জরিপ Logo সাংবাদিক আকবর হায়দার কিরনের জন্মদিন পালন হলো হাডসন নদীর বুকে Logo চীন বাংলাদেশকে জাতীয় উন্নয়নে সহায়তা করতে ইচ্ছুক:হাসিনার সাথে বৈঠকে সি Logo মানবজাতির অভিন্ন মূল্যবোধ প্রচার করা:চীনে দশম বিশ্ব সভ্যতা ফোরাম Logo ভারত-চীন সম্পর্কের বৈশ্বিক তাৎপর্যও রয়েছে: বিশেষ বার্তায় চীনা পররাষ্ট্রমন্ত্রী
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

হয়রানি ছাড়াই সেবা পাচ্ছেন কমলনগর উপজেলা ভূমি অফিসে

Reporter Name / ২৯৭ Time View
Update : বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩, ৭:৫৮ অপরাহ্ন

কাজী মুহাম্মদ ইউনুছ:
লক্ষ্মীপুরের কমলনগরে জাতীয় ভূমি সপ্তাহ পালনের পর গত সাতদিনে কোনো প্রকার হয়রানি ছাড়াই সেবা নিয়েছেন পাঁচ শতাধিক গ্রাহক। ডিজিটাল পদ্ধতির ছোঁয়ায় পাল্টে গেছে এনালগ যুগের চিত্র। চলমান পদ্ধতির মাধ্যমে পাল্টে যাওয়া বহুমুখী কার্যক্রমের আওতায় স্মার্ট ভূমি ব্যবস্থাপনায় মুগ্ধ এ উপজেলার গ্রাহকরা।
উপজেলাজুড়ে ব্যাপক প্রশংসিত হচ্ছেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফেরদৌস আরা।
জানা যায়, গত ২২মে দেশব্যাপী হয়রানিমুক্ত ভূমি সেবা নিশ্চিত করতে ভুমি মন্ত্রণালয়ের ঘোষিত “স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়” শীর্ষক
দিবস উদযাপনে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফেরদৌস আরার উদ্যোগে ভূমিসেবা বিষয়ক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওইদিন ডিজিটাল পদ্ধতি ব্যবহারের মাধ্যমে ভোগান্তিহীন ও স্মার্ট ভূমি সেবার বিভিন্ন বিষয়ে জনগণকে সচেতন করা হয়। যে কারণে গত একসপ্তাহে পাঁচ শতাধিক গ্রাহক ভোগান্তিহীন ভূমিসেবা গ্রহণে এগিয়ে আসেন। হয়রানিমুক্ত সেবা নিয়ে সন্তুষ্টিও প্রকাশ করেন অনেকে।
উপজেলার চরলরেন্স সহকারী কমিশনার (ভূমি) অফিস থেকে গত একসপ্তাহে সেবা গ্রহণকারী আবুল কাশেম, মনির হোসেন, আবুল কালামসহ অনেকেই জানান, বর্তমান সরকারের স্মার্ট ভূমি সেবা প্রদানের মাধ্যমে ভূমি সংক্রান্ত যাবতীয় সেবা পেতে এখন আর ভোগান্তি পোহাতে হয় না। ডিজিটাল ভূমি সেবার মাধ্যমে অতি অল্পসময়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ইউনিয়ন ভূমি অফিস হতে ভোগান্তিহীন সেবা পেয়েছেন বলে জানান তারা।
উপজেলার চর কাদিরা ইউনিয়ন ভূমি অফিস কর্মকর্তা ফজলুল কাদের চৌধুরী জানান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি)’র দিকনির্দেশনায় তিনি গত একসপ্তাহে দেড়শতাধিক গ্রাহককে ভূমি বিষয়ক যাবতীয় সেবা প্রদান করেছেন। এর মধ্যে রয়েছে- (ক) অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদানের জন্য রেজিস্ট্রেশন সংক্রান্ত কার্যক্রম এবং বর্তমান ভূমি উন্নয়ন কর সম্পূর্নভাবে অনলাইনে গ্রহণ ও তথ্য প্রদান। (খ) ই-নামজারির আবেদন গ্রহণ। (গ) নিষ্পত্তিকৃত এলএ কেইসের ক্ষতিপূরণের চেক বিতরণ। (ঘ) অনলাইনে খতিয়ানের সার্টিফাইড কপি প্রাপ্তির আবেদন গ্রহণ এবং তাৎক্ষণিকভাবে তা সরবরাহ করা। (ঙ) অনলাইনের মৌজা ম্যাপ ডাক বিভাগের মাধ্যমে সরবরাহ ও তথ্য প্রদান। (চ) এছাড়াও মাঠ পর্চা, রেকর্ড হস্তান্তরসহ জনগণকে সকল সেবা প্রদান করা হয় বলে জানান তিনি। একইভাবে চরলরেন্স, চরকালকিনি ও হাজিরহাট ইউনিয়ন ভূমি কর্মকর্তারা জানান, হয়রানিমুক্ত ভাবে প্রায় চার শতাধিক গ্রাহককে ভূমি সপ্তাহের স্মার্ট ভূমি সেবা নিশ্চিত করেছেন তারা।
এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ফেরদৌস আরা বলেন, সরকারের স্মার্ট ভূমি সেবা বাস্তবায়নে দক্ষ,স্বচ্ছ ও জনবান্ধব ভূমি সেবা প্রতিষ্ঠা করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। এছাড়া ভোগান্তিহীন ভূমি সেবা বাস্তবায়ন করাই আমাদের অঙ্গীকার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST