বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
Logo রামগঞ্জে বিএনপির ঈদ পূণর্মিলণী অনুষ্ঠিত Logo Sward এর উদ্যোগে রামগঞ্জে বৃক্ষের চারা রোপন কর্মসূচি উদ্বোধন Logo অস্ট্রেলিয়া চীনাদের জন্য ন্যায্য ও বৈষম্যহীন ব্যবসার পরিবেশ দেবে;চীনা প্রধানমন্ত্রী Logo চীনা প্রধানমন্ত্রীর চীন-নিউজিল্যান্ড কিউই ‘বেল্ট অ্যান্ড রোড’ পরিদর্শন Logo চায়না সাউদার্ন এয়ারলাইন্স ১৫ জুলাই থেকে ঢাকায় সরাসরি ফ্লাইট চালু করবে Logo পিতার মহান অনুশীলন সি চিন পিংকে গভীরভাবে প্রভাবিত করেছিল Logo জোড়া পান্ডা চীন ও অস্ট্রেলিয়ার বন্ধুত্বের দূত Logo রামগঞ্জে ভূমি সেবা সপ্তাহ Logo কথা রাখলেন নব নির্বাচিত চেয়ারম্যান ইমতিয়াজ আরাফাত Logo মানবতাবাদ গভীরভাবে চীনের ঐতিহ্য ও সংস্কৃতিতে মিছে আছে: মিরিয়ানা স্পলজারিক এজর
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

হাংচৌ এশিয়ান গেমস বিশ্বের ক্রীড়া শক্তি হিসেবে চীনের মর্যাদা প্রতিষ্ঠিত করেছে

ইয়াং-তৌহিদ-ছাই / ৯৫ Time View
Update : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩, ১২:১৩ অপরাহ্ন

আন্তর্জাতিক:
আন্তর্জাতিক অলিম্পিক কমিটির ভাইস চেয়ারম্যান এবং এশিয়ান অলিম্পিক কাউন্সিলের উপদেষ্টা কমিটির চেয়ারম্যান এন সের মিয়াং হাংচৌ এশিয়ান গেমসের প্রস্তুতিতে গভীর মনোযোগ দিচ্ছেন এবং ব্যক্তিগতভাবে এতে অংশগ্রহণ করছেন। সম্প্রতি, সিএমজি’র সাংবাদিককে এক সাক্ষাৎকারে তিনি বলেন, হাংচৌ এশিয়ান গেমস চীনের সাংস্কৃতিকপূর্ণতা এবং উত্তেজনাপূর্ণ ক্রীড়া ইভেন্ট হবে। এটি এশিয়া ও বিশ্বে একতা, সহযোগিতা, শান্তি ও বন্ধুত্বকে উন্নীত করবে।
হাংচৌ এশিয়ান গেমসের ১০০ দিনের কাউন্টডাউন উপলক্ষ্যে এন সের মিয়াং ব্যক্তিগতভাবে হাংচৌতে যান এবং এশিয়ান গেমসের মশাল জ্বালানোর অনুষ্ঠান, হাংচৌ এশিয়ান গেমসের পদক প্রকাশ অনুষ্ঠান ও অন্যান্য প্রস্তুতি কার্যক্রমে অংশ নেন এবং এসব ঘটনার সাক্ষী হন। তিনি হাংচৌ এশিয়ান গেমস আয়োজক কমিটির “সহজ, নিরাপদ এবং উত্তেজনাপূর্ণ” প্রয়োজনীয়তার সাথে গভীরভাবে একমত হন।
তিনি বলেন, “আমি মনে করি হাংচৌ এশিয়ান গেমস আয়োজক কমিটি এশিয়ান গেমসের টেকসই উন্নয়নে “সহজ, নিরাপদ এবং চমৎকার”-এর লক্ষ্যে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। আমি দেখেছি কিভাবে হাংচৌ প্রস্তুতি নেওয়ার জন্য অত্যন্ত সহজ কিন্তু অত্যন্ত গুরুত্বপূর্ণ নির্দেশিকা অনুসরণ করেছে। সব পদক্ষেপ থেকে, বিভিন্ন অনুষ্ঠান-সহ প্রতিটি ভেন্যু প্রস্তুত করার মধ্যে এই প্রয়োজনীয়তার বাস্তবায়ন দেখা যায়। আমি মনে করি, একটি নিরাপদ এশিয়ান গেমস, শুধুমাত্র ক্রীড়াবিদদের নিরাপত্তার কথাই নয়, হাংচৌ এবং চীনা অলিম্পিক কমিটি এটি একটি পরিষ্কার এবং নিরাপদ গেমস নিশ্চিত করার জন্য সব প্রচেষ্টা চালিয়েছে। আমি জানি যে হাংচৌর একটি চমৎকার সংস্কৃতি এবং একটি গভীর ইতিহাস রয়েছে যার মাধ্যমে চীনা সাংস্কৃতিক আকর্ষণে ভরপুর চমৎকার এশিয়ান গেমস বিশ্বের সামনে তুলে ধরবে হাংচৌ।”
এবারের এশিয়ান গেমসের প্রতিপাদ্য হল “হার্ট টু হার্ট, @ফিউচার।” আশা করা যায় যে, এশিয়ার দেশ ও অঞ্চলের ক্রীড়াবিদরা এশিয়ান গেমসের বড় মঞ্চে তাদের একত্রিত করবে এবং সম্মিলিতভাবে ভবিষ্যতের দিকে মুখোমুখি হওয়া যায়। এভাবে অভিন্ন ভবিষ্যতের এশিয়ান এবং মানবজাতির কমিউনিটি গড়ে উঠবে। এন সের মিয়াং বিশ্বাস করেন যে, হাংচৌ এশিয়ান গেমসের এই থিমটি বর্তমান আন্তর্জাতিক পরিবেশে জরুরি প্রয়োজন।
তিনি বলেন, “প্রতিযোগিতা নিজেই একটি দুর্দান্ত সুযোগ দেয়। হাংচৌ-এর সুন্দর পরিবেশে, ক্রীড়াবিদদের অভিজ্ঞতা, সংস্কৃতি ও বৈচিত্র্যকে হৃদয় দিয়ে অনুভব করবে এবং একসঙ্গে একটি উন্নত ও শান্তিময় বিশ্ব গড়তে এশিয়া ও বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলা করবে পৃথিবী।”
আন্তর্জাতিক অলিম্পিক কমিটির ভাইস চেয়ারম্যান হিসাবে, এন সের মিয়াং বিশ্বাস করেন যে, সাম্প্রতিক বছরগুলিতে চীন একের পর এক বড় আন্তর্জাতিক ক্রীড়া ইভেন্ট আয়োজন করেছে, যা কেবল বিশ্বের ক্রীড়া শক্তি হিসাবে চীনের মর্যাদাই প্রতিষ্ঠা করেনি, বরং চীনকে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সবচেয়ে বিশ্বস্ত অংশীদারে পরিণত করেছে।
“চীন সফলভাবে গ্রীষ্মকালীন অলিম্পিক, শীতকালীন অলিম্পিক আয়োজন করেছে এবং এই বছর ছেংদুতে ইউনিভার্সিয়েড গেমসও আয়োজন করেছে। এখন হাংচৌ এশিয়ান গেমস আয়োজন করবে। এটি বিশ্বের ক্রীড়া শক্তি হিসেবে চীনের মর্যাদা দৃঢ়ভাবে প্রতিষ্ঠিত করেছে। চীন আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সবচেয়ে বিশ্বস্ত অংশীদারে পরিণত হয়েছে। খেলাধুলার মাধ্যমে শান্তি ও বন্ধুত্ব প্রচার এবং সবার জন্য একটি উন্নত বিশ্ব তৈরি করার চেষ্টা করছে চীন। আমি মনে করি, এটিই চীনের বড় বড় ক্রীড়া ইভেন্টগুলো সফলভাবে আয়োজন করার তাৎপর্য। আমি বিশ্বাস করি যে, চীন ভবিষ্যতে আরও ইভেন্ট আয়োজন করবে।”
এন সের মিয়াং হাংচৌ এশিয়ান গেমস নিয়ে তাঁর প্রত্যাশা ব্যক্ত করেন এবং তার শুভেচ্ছা জানান। তিনি বলেছেন, “আমি সব ক্রীড়াবিদদের প্রতিযোগিতায় সেরা ফলাফল কামনা করি! হাংচৌ-এর জন্য, আমি বলতে চাই: আসুন, হাংচৌতে!”
সূত্র :ইয়াং-তৌহিদ-ছাই, চায়না মিডিয়া গ্রুপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST