রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
Logo বেইজিংয়ে চীনা ও রুশ প্রেসিডেন্টের যৌথ বিবৃতি Logo চীন-রাশিয়া সংস্কৃতিক বর্ষ’: চীন-রাশিয়া কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৭৫তম বার্ষিকী Logo আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব হলেন রামগঞ্জের কৃতি সন্তান আবদুর রহমান খাঁন Logo চীন ও রুশ প্রেসিডেন্ট দ্বয়ের মধ্যে বৈঠক Logo আমাদের ‘মহান খাদ্যের ধারণা’ গড়ে তুলতে হবে;প্রেসিডেন্ট সি চিন পিং Logo ভারতীয় সন্ন্যাসীদের সফর চীন-ভারতের বৌদ্ধ বৃত্তের মধ্যে বন্ধুত্বকে উন্নীত করবে Logo চাটখিলে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার Logo কুয়াংতোংয়ে উদ্ধারকাজে সর্বাত্মক প্রচেষ্টার আহ্বান জানান প্রেসিডেন্ট সি Logo প্রেসিডেন্ট সি’র চিঠি চীন-সার্বিয়া বন্ধুত্বে প্রাণশক্তি যোগাতে উৎসাহিত করে Logo ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোর সঙ্গে সি চিন পিং বৈঠক করবেন
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

১লা মে কার্যকর হবে ‘সিনচিয়াং উইঘুর স্বায়ত্তশাসিত অঞ্চলের প্রাচীন কাশগর নগরের সংরক্ষণ প্রবিধান’

প্রেমা: / ৩৯ Time View
Update : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪, ৯:২৮ পূর্বাহ্ন

১লা মে থেকে “সিনচিয়াং উইঘুর স্বায়ত্তশাসিত অঞ্চলের প্রাচীন কাশগর নগরের সংরক্ষণ প্রবিধান” কার্যকর হবে। প্রবিধানটি পরিকল্পনা, সংরক্ষণ, উত্তরাধিকার ও সদ্ব্যবহারসহ বিভিন্ন দিক থেকে চীনা জাতির পরমোৎকৃষ্ট ইতিহাস ও সংস্কৃতি রক্ষা এবং প্রাচীন কাশগর নগরের প্রাণবন্ত ও সমৃদ্ধ জীবন এগিয়ে নেওয়ার জন্য আইনি নিশ্চয়তা দেবে। সম্প্রতি সিনচিয়াংয়ের গণকংগ্রেসের স্থায়ী কমিটির সংবাদ সম্মেলনে এ খবর জানানো হয়।

প্রাচীন কাশগর নগর হলো সিনচিয়াংয়ের প্রতিনিধিত্বমূলক ঐতিহাসিক ও সাংস্কৃতিক স্থান। এতে প্রাকৃতিক দৃশ্য, ধ্বংসাবশেষ, স্থাপত্য সরঞ্জাম ও সাংস্কৃতিক কার্যক্রমসহ বিভিন্ন পর্যটন সম্পদ রয়েছে।

প্রাচীন নগরের ইতিহাস ও সংস্কৃতির উত্তরাধিকার ও সদ্ব্যবহারের ওপর গুরুত্ব দেওয়া হলো প্রবিধানের প্রধান বৈশিষ্ট্যগুলির অন্যতম। চীন ও সিনচিয়াং সবসময় প্রাচীন নগরটির রক্ষা ও যুক্তিসঙ্গত উন্নয়ন ও সদ্ব্যবহারের ওপর গুরুত্ব দেয়। ২০১০ সাল থেকে নগরটির রূপান্তর প্রকল্পে মোট ৭ বিলিয়ন ইউয়ানের বেশি বিনিয়োগ করা হয়। ফলে প্রাচীন নগরটির ঐতিহাসিক সংস্কৃতি, ঐতিহাসিক দৃশ্য সুসম্পূর্ণভাবে রক্ষা করা হয়, নগরের অধিবাসীরা শান্তিপূর্ণ ও তৃপ্তিতে বসবাস ও কাজ করেন, প্রাচীন নগরের সুনাম ব্যাপকভাবে উন্নত হয়েছে এবং পর্যটন-ভিত্তিক অর্থনীতি দ্রুত উন্নত হয়েছে।
সূত্র: চায়না মিডিয়া গ্রুপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST