শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:০০ পূর্বাহ্ন
শিরোনামঃ
Logo সারাদেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা Logo কোটা সংস্কার আন্দোলন: দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে নিহত ৫ Logo বিদ্যালয়ে না এসে বেতনভাতা উত্তোলন; বদলি হলেন বিতর্কিত সে-ই প্রধান শিক্ষক Logo নতুন যুগে চীনের সংস্কারনীতি: মূল উদ্দেশ্য চর্চা করে উদ্ভাবনী উন্নয়ন বাস্তবায়ন করা Logo চীন সামুদ্রিক পরিবেশের মান অব্যাহতভাবে উন্নত করেছে:শ্বেতপত্র প্রকাশ Logo চীনের উন্নয়ন বিশ্বের জন্য সুযোগ প্রদান অব্যাহত রাখবে:সিএমজি’র সিজিটিএন পরিচালিত জরিপ Logo সাংবাদিক আকবর হায়দার কিরনের জন্মদিন পালন হলো হাডসন নদীর বুকে Logo চীন বাংলাদেশকে জাতীয় উন্নয়নে সহায়তা করতে ইচ্ছুক:হাসিনার সাথে বৈঠকে সি Logo মানবজাতির অভিন্ন মূল্যবোধ প্রচার করা:চীনে দশম বিশ্ব সভ্যতা ফোরাম Logo ভারত-চীন সম্পর্কের বৈশ্বিক তাৎপর্যও রয়েছে: বিশেষ বার্তায় চীনা পররাষ্ট্রমন্ত্রী
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘bdpressnews.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘bdpressnews.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘bdpressnews.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ

৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকীতে বৈদেশিক উন্মুক্তকরণের কাজ এগিয়ে নিতে চীনা প্রেসিডেন্টের আহবান

ছাই ইউয়ে মুক্তা / ৫৭ Time View
Update : রবিবার, ১ অক্টোবর, ২০২৩, ৬:৫৬ অপরাহ্ন

ছাই ইউয়ে মুক্তা:
সম্প্রতি গণপ্রজাতন্তী চীন তথা নয়াচীন প্রতিষ্ঠার ৭৪তম বার্ষিকী উপলক্ষ্যে বেইজিংয়ে আয়োজিত এক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন প্রেসিডেন্ট সি চিন পিং।
অনুষ্ঠানে তিনি বলেন, বিগত ৭৪ বছরে চীন একটি চরম দরিদ্র দেশ থেকে সার্বিকভাবে স্বচ্ছল সমাজে পরিণত হয়েছে। বর্তমানে চীনা বৈশিষ্ট্যময় আধুনিকায়ন প্রক্রিয়ার পাশাপাশি, জাতীয় পুনরুজ্জীবনের চীনা স্বপ্ন বাস্তবায়নের কাজ চলছে। এটি চীনা কমিউনিস্ট পার্টি (সিপিসি)-র নেতৃত্বে চীনা জনগণের সাফল্য।
তিনি বলেন, চলতি বছর হচ্ছে সিপিসি’র দ্বাদশ জাতীয় কংগ্রেসের চেতনা বাস্তবায়নের প্রথম বছর। বর্তমানে মহামারী-পরবর্তী অর্থনৈতিক পুনরুদ্ধারের কাজ উন্নত করতে হবে, শৃঙ্খলভাবে সিপিসি ও দেশের সংস্থাগুলোর সংস্কারকাজ ত্বরান্বিত করতে হবে, বৈদেশিক উন্মুক্তকরণের কাজ এগিয়ে নিতে হবে, এবং উদ্ভাবন ও সবুজায়নের কাজ আরও উন্নত করতে হবে।
সি চিন পিং বলেন, দৃঢ়ভাবে দেশের সার্বভৌমত্ব, নিরাপত্তা ও উন্নয়নের স্বার্থ সুরক্ষা করতে হবে। বর্তমানে চীনা অর্থনীতিতে সাধারণভাবে পুনরুদ্ধার ও উন্নয়নের প্রবণতা দেখা যাচ্ছে; জনগণের জীবনমান অব্যাহতভাবে উন্নত হচ্ছে; সমাজে স্থিতিশীলতা বিরাজ করছে; চীনা ক্রীড়াবিদরা ছেংতু বিশ্ব বিশ্ববিদ্যালয় গেমস ও হাংচৌ এশিয়ান গেমসে ভালো করেছে ও করছে।
তিনি বলেন, বর্তমান আন্তর্জাতিক পরিবেশে বড় ধরনের পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে। চীন আগের তুলনায় বেশি ঝুঁকি ও চ্যালেঞ্জের সম্মুখীন হচ্ছে। এ অবস্থায় উচ্চমানের বৈদেশিক উন্মুক্তকরণ অব্যাহত রাখতে হবে ও সংস্কারকাজ ত্বরান্বিত করতে হবে; যৌথভাবে ‘এক অঞ্চল, এক পথ’ উদ্যোগ বাস্তবায়নের কাজ এগিয়ে নিতে হবে।
চীনের প্রেসিডেন্ট বলেন, দৃঢ়ভাবে ‘এক দেশ, দুই সামাজিক ব্যবস্থা’ নীতি মেনে চলতে হবে; হংকং ও ম্যাকাওয়ের অর্থনীতি ও জীবনমান উন্নয়নে সমর্থন অব্যাহত রাখতে হবে; ‘এক-চীননীতি’-তে অবিচল থাকতে হবে; তাইওয়ান প্রণালীর দু’তীরের সম্পর্কের শান্তিপূর্ণ উন্নয়ন ত্বরান্বিত করতে হবে। মাতৃভূমির একীকরণ চীনা জনগণের আকাঙ্ক্ষা ও একটি ঐতিহাসিক প্রয়োজনীয়তা। এই একীকরণের কাজ কোনো শক্তি দাবিয়ে রাখতে পারবে না।
তিনি আরও বলেন, শান্তিপূর্ণ উন্নয়ন ও পারস্পরিক কল্যাণের উন্মুক্তকরণের কৌশলে অবিচল থাকতে হবে; আন্তর্জাতিক ন্যায্যতা ও ন্যায়বিচার নিশ্চিত করতে এবং প্রকৃত বহুপাক্ষিকতার চর্চা করতে হবে; বৈশ্বিক উন্নয়ন, নিরাপত্তা ও সভ্যতা প্রস্তাব বাস্তবায়নের কাজে গতি সৃষ্টি করতে হবে। তাঁর দেশ বিশ্বের অন্যান্য দেশের সাথে যৌথভাবে, বিভিন্ন বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলা করে একটি সুন্দর বিশ্ব গড়ে তুলতে ইচ্ছুক বলেও জানান চীনের প্রেসিডেন্ট।
সূত্র: ছাই ইউয়ে মুক্তা, চায়না মিডিয়া গ্রুপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST